শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

ঝালকাঠি সদর উপজেলা নির্বাচনে একাধিক প্রার্থী তৎপর ভোটাদের পচ্ছন্দের শীর্ষে নুরুল আমিন খান সুরুজ

যা যা মিস করেছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দরজায় কড়া নাড়ছে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচন। রাজনৈতিক দলের নেতা ও কর্মীসমর্থকেরা গা-ঝাড়া দিয়ে উঠেছে। আড্ডা ও চায়ের কাপে উঠেছে আলোচনার ঝড়।

এই নির্বাচন ঘিরে ঝালকাঠি সদর উপজেলায় শুরু হয়ে গেছে সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা। আবার নতুন চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন জায়গায় গণসংযোগ করে জানান দিচ্ছেন তাদের নির্বাচন করার কথা। বর্তমান এবং নতুনরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তুলে ধরছেন বিভিন্ন প্রতিশ্রæতি। এখনো নির্বাচন থেকে দূরে সরে আছে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তাদের বিন্দুমাত্র আগ্রহ নেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ভোটে আসবে কি না তা নিয়ে এখনি মুখ খুলছেন না কেউ।

খোঁজ নিয়ে জানা গেছে, ঝালকাঠি সদর উপজেলায় আওয়ামী লীগের নেতা ও কর্মী-সমর্থকেরা ছাড়া অন্য কোন দলের পক্ষ থেকে উপজেলা পরিষদ নির্বাচন করার মনোভাব দেখা যায়নি। আবার একই দলের নেতাকর্মীরা হয়ে ভোটের মাঠে লড়াই করবেন বলে আভাস পাওয়া যাচ্ছে।

উপজেলা আওয়ামী লীগ নেতারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক রাখবেন না তা নিয়ে আলোচনা হয়েছে। এবারের নির্বাচনী আমেজ হবে ভিন্ন।
ঝালকাঠি সদর উপজেলা নির্বাচনে সবকিছু পেছনে ফেলে আলোচনার শীর্ষে উঠেছেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শেখেরহাট ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও মেধাবী পরিচ্ছন্ন ব্যক্তি নুরুল আমিন খান সুরুজ। তৃণমুলেও পচ্ছন্দের শীর্ষে রয়েছে তিনি। চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতার ইচ্ছে প্রকাশ করে নির্বাচনের প্রস্তিত নিচ্ছেন।

নুরুল আমিন খান সুরুজ আওয়ামী লীগ পরিবারের সন্তান হিসেবে উপজেলার বিভিন্ন উন্নয়ন, সামাজিক, সাংস্কৃতিক খেলাধুলা ও সমাজ সেবামূলক কর্মকান্ডে দীর্ঘদিন ধরে তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন। উপজেলার সাধারণ মানুষের মধ্যে পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও মেধাবী নেতৃত্ব হিসেবে তাঁর একটা নিজ্বস্ব ব্যক্তি ইমেজ রয়েছে। এদিকে ভোটারদের অধিকাংশ তরুণ, এসব ভোটারদের মানসিকতা ও তৃণমূলের পচ্ছন্দ বিবেচনা করে তরুণ নেতৃত্ব নুরুল আমিন খান সুরুজকে নির্বাচনে প্রার্থীর করার উদ্যোগ নিয়েছে বলে শোনা যাচ্ছে।

জানা গেছে, ঝালকাঠি সদর উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যানসহ মোট তিন জন প্রার্থীর নাম আলোচনায় রয়েছে। তারা সবাই আওয়ামী লীগের নেতা।

বর্তমান ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুল রহমান ২০১৮ সালে নৌকা প্রতীক পেয়ে নির্বাচন করে বিজয়ী হন। সে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করছেন।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সুলতান হোসেন খান।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শেখেরহাট ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান নুরুল আমিন খান সুরুজ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ