মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ইবিতে বর্ণিল আয়োজনে বসন্ত বরণ উৎসব

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:
বর্ণিল আয়োজনে বসন্তকে বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলা বিভাগ।শনিবার (১৭ ফেব্রুয়ারি) এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। হলুদ শাড়ি ও পাঞ্জাবি পড়ে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগের সভাপতি অধ্যাপক ড. গাজী মো. মাহবুব মুর্শিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ, পশ্চিমবঙ্গের হাওড়ে অবস্থিত রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের সহযোগী অধ্যাপক ড. শামিম আহমেদ ও পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. বর্ণালি মৈত্র।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, বাঙালি, বাঙালিত্ব ও বাঙালির কৃষ্টি কালচার সমুন্নত রেখে নিজ দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে আমাদের এই সংস্কৃতি ছড়িয়ে দেওয়ার জন্য যেসব আচার অনুষ্ঠান আছে তার মধ্যে এই বসন্ত উৎসব অন্যতম। বরাবরই বিশ্ববিদ্যালয়ে এসব উৎসব পালনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে বাংলা বিভাগ। শীতের জরাজীর্ণতা শেষে বসন্ত উপস্থিত হয় নব উদ্যোমে সজীব হয়ে, রঙিন আবেশে। ঠিক তেমনি বাংলা বিভাগের এই বসন্ত উৎসব বিশ্ববিদ্যালয়ে এই সজীবতাকে আরো বহুগুণে বারিয়ে দেয়।

আলোচনা সভা শেষে বাংলা মঞ্চে নাটক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ