বুধবার, জুলাই ২৪, ২০২৪

যশোরে নদ-নদী রক্ষার দাবিতে যৌথসভা

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার সকল নদ-নদীগুলোর দৈন্যদশার কারণে স্থায়ীজলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যায় জর্জরিত যশোর জেলার জনপদ ও নদ-নদী গুলো রক্ষার দাবিতে যৌথ সভা অনুষ্ঠিত হয়।
আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে এগারোটায় যশোরে অবস্থিত ভৈরব নদ সংস্কার আন্দোলনের অস্থায়ী কার্যালয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।
ভৈরব নদ সংস্কার আন্দোলনের অন্যতম নেতা জনাব মোবাশ্বর হোসেন বাবু’র সভাপতিত্ব অনুষ্ঠিত যৌথ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ভৈরব নদ সংস্কার আন্দোলন, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি, কপোতাক্ষ নদ বাঁচাও আন্দোলন, চিত্র নদী বাঁচাও আন্দোলন ও মুক্তেশ্বরী নদ বাঁচাও আন্দোলনের অন্যতম সংগঠক ও উপদেষ্টা জনাব ইকবাল কবির জাহিদ, ভৈরব নদ সংস্কার আন্দোলনের নেতা জিল্লুর রহমান ভিটু, এ্যাড. মাহমুদ হাসান বুলু, তসলিম উর রহমান, এ্যাড. আমিনুর রহমান হিরু, কপোতাক্ষ নদ বাঁচাও আন্দোলনের নেতা আব্দুর রহিম, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির শেখর বিশ্বাস, ভৈরব নদ সংস্কার আন্দোলনের পলাশ বিশ্বাসসহ আরও অনেক ।

সভায় আন্দোলনের অন্যতম সংগঠক ও উপদেষ্টা
জনাব ইকবাল কবির জাহিদ নদী সমুহের সর্বশেষ চিত্র ও আন্দোলনের বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করেন।
বক্তারা ভৈরবের উপর পুনঃনির্মাণাধীন সেতু তৈরীর উপর উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কাজ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাঁরা অবিলম্বে এলজিইডিকে কাজ বন্ধ করার আহ্বান জানান, অন্যথায় এলজিইডি-এর অফিস ঘেরাও এর হুঁশিয়ারি দেন।

বক্তারা উজানে নদী সংযোগ, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা বাস্তবায়ন, সকল নদীর উপর থেকে সংকুচিত সেতু অপসারণ, নদী তট আইন মেনে নদীর সীমানা উদ্ধার, নদী খননে অনিয়ম ও স্বচ্ছতার তদন্ত এবং বিচার, নদী সমুহকে নৌ চলাচলের উপযোগী কর, ভবদহে টিআরএম চালু করা, কৈখালী বাঁকের অংশে নদী খননের দাবি করেন এবং উক্ত দাবী সমুহ বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারী দুপুর ১২ টায় ডিসি অফিস চত্বরে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ