রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

ইবিতে বিবস্ত্র করে র‍্যাগিং, তদন্তে কমিটি

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলের গণরুমে বিবস্ত্র করে র‍্যাগিংয়ের ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পৃথক দুটি প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

র‍্যাগিংয়ের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিতে শেখ রাসেল হল প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর মিঠুন বৈরাগীকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন আইন প্রশাসক ড. আনিচুর রহমান। কমিটিকে ঘটনা যাচাই-বাছাই করে দ্রুতসম্ভব রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

কমিটির আহ্বায়ক ড. দেবাশীষ শর্মা বলেন, এখনো চিঠি পাইনি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে লালন শাহ হল প্রশাসন ৪ সদস্য বিশিষ্ট কমিটিতে আবাসিক শিক্ষক ড. আলতাফ হোসেনকে আহ্বায়ক ও হলের সহকারী রেজিস্ট্রার জিল্লুর রহমানকে সদস্য সচিব করেছে। কমিটির অন্য সদস্যরা হলেন- আবাসিক শিক্ষক আব্দুল হালিম ও ড. হেলাল উদ্দিন। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, আমরা তদন্ত কমিটি গঠন করেছি। আশা করি সুষ্ঠু তদন্তের মাধ্যমে সব উঠে আসবে। এ ব্যাপারে প্রশাসনের সহায়তাও একান্ত প্রয়োজন।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২ টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত দফায় দফায় ভুক্তভোগীকে নির্যাতন চালানো হয়। এছাড়া ভয় দেখিয়ে বারবার বিছানাপত্র বাইরে ফেলে দেয় বলে অভিযোগ করে ভুক্তভোগী।ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুদাচ্ছির খান কাফি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাগর। এছাড়া অভিযুক্তদের সঙ্গে উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল । তারা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী বলে জানা গেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ