বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

নাগরপুরে নিজ জমিতে ৮০০ মিটার সড়ক নির্মাণ করেছেন মসজিদ ইমাম আবুল কাশেম

যা যা মিস করেছেন

ডা.এম.এ.মান্নান
নাগরপুর (টাঙ্গাইল)সংবাদদাতা :

টাঙ্গাইলের নাগরপুরে ধুবড়িয়া ইউনিয়নে নিজ জমিতে ও নিজস্ব অর্থায়নে ৮০০ মিটার সড়ক নির্মাণ করেছেন মসজিদ ইমাম হাফেজ মো.আবুল কাশেম।দুটি গ্রামের (চকগদাধর-ধুনাইল) সংযোগ সড়ক না থাকায় তিনি এই উদ্যোগ নিয়েছেন। গুরুত্ব বিবেচনায় ধুনাইল স্কুল-মাদ্রাসা ও দপ্তিয়র ইউনিয়নে সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করেছে এই সড়ক। প্রতিদিন প্রায় হাজারো মানুষের যাতায়াতের এই সড়ক দীর্ঘ সময় যাবৎ অবহেলায় পড়েছিলো। সরেজমিনে গিয়ে দেখা গেছে, নিজস্ব জমি থেকে মাটি কেটে গর্ত ভরাট করে সড়ক উঁচু করা ও নিজ জমির উপর দিয়ে সড়ক নির্মাণ কাজ প্রায় শেষ করেছেন হাফেজ আবুল কাশেম।

চকগদাধর দক্ষিণপাড়া মসজিদ ইমাম হাফেজ মো. আবুল কাশেম বলেন, দীর্ঘ সময় ধরে এখানে সড়ক না থাকায় এলাকাবাসীর যাতায়াতে ব্যাপক ভোগান্তি পোহাতে হয়েছে। দুর্ভোগ বিবেচনায় এখানে আমি উদ্যোগ নিয়ে নিজ জমি ও অর্থায়নে সড়ক নির্মাণ করেছি। এর আগে আমি সরকারি বরাদ্দ (টি আর) পেয়েছি যেটার সম্পূর্ণ কাজ করেছি কিন্তু সড়ক নির্মাণ কাজ সম্পূর্ণ হয়নি। অপরদিকে, ধুনাইলে একটি সরকারি বরাদ্দ আসলেও কাজ না হওয়ায় সড়কটি অসম্পূর্ণ রয়েছে। আমরা আশাবাদী দ্রুত এখানে দৃষ্টিনন্দন সড়ক নির্মিত হবে।

উল্লেখ্য, ধুবড়িয়া ইউনিয়নের চকগদাধর দক্ষিণপাড়া এলাকাটি দপ্তিয়র-ভাদ্রা ইউনিয়নের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করেছে। এই সড়ক ব্যবহার করে শিক্ষার্থীরা স্কুল-মাদ্রাসায় এবং এলাকাবাসী হাট-বাজারে যাতায়াত করে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ