বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

নবগঠিত কৃষিমন্ত্রীর দায়িত্বে বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আবদুস শহীদ

যা যা মিস করেছেন

দ্যা মেইল বিডি ডেস্ক: (জন্ম: ১ জানুয়ারি ১৯৪৮) বাংলাদেশের একজন শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধের সংগঠক ও রাজনীতিবিদ। উপাধ্যক্ষ আব্দুস শহীদ সিলেটের রাজনীতিতে তিনি সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে পরিচিত। ১৯৯১ সাল থেকে প্রতিটি সংসদীয় নির্বাচনে আব্দুস শহীদ জয়লাভ করে আসছেন। এবারই উপাধ্যক্ষ আব্দুস শহীদ কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে গঠন হওয়া নতুন মন্ত্রিসভায় কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ শেষে মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রী পরিষদে শপথ গ্রহণের জন্য আহ্বান করা হয়েছে তাকে। আব্দুস শহীদ ১৯৪৮ সালের ১ জানুয়ারি মৌলভীবাজারের কমলগঞ্জের রহিমপুরের সিদ্বেশ্বরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুল বারী এবং মাতা সাজেদা খানম। ৮ ভাই ৩ বোনের মধ্যে তিনি তৃতীয়। তার ছোট ভাই ইফতেখার আহমেদ বদরুল রহিমপুর ইউনিয়নের চেয়ারম্যান। তার বড় মেয়ে উম্মে ফারজানা শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

তিনি ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত জাতীয় সংসদের চিফ হুইপ, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ, এবং ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় সংসদে হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও বর্তমান ১১শ জাতীয় সংসদে তিনি অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে পালন করছেন। তিনি শ্রীমঙ্গলের সবচেয়ে প্রাচীন বিদ্যাপীঠ ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দ্বায়িত্বরত আছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া

যশোরে নদী রক্ষার দাবিতে অবস্থান

পীরগঞ্জে গাঁজা সহ একজন আটক