বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

শ্রীমঙ্গলে ভোক্তার অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

যা যা মিস করেছেন

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি:

নিত্য প্রয়োজনীয় পণ্য ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম এর নেতৃত্বে শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়।

আজ বুধবার (২৭ ডিসেম্বর) শ্রীমঙ্গলের স্টেশন রোড, নতুনবাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্য ও রেস্টুরেন্টে সচেতনতামূলক ও মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

আজকের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অভিযান সূত্রের বরাতে জানা যায়, অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, অতিরিক্ত দামে মাংস বিক্রয়, প্যাকেটজাত খাদ্য পণ্যের গাঁয়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য উল্লেখ না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে স্টেশন রোডে অবস্থিত ভাই ভাই হোটেলকে ৩ হাজার টাকা, সিরাজ স্টোরকে ৫ হাজার টাকা, নতুনবাজারে অবস্থিত লায়েক মাংস বিতানকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শফিকুল ইসলাম জানান, আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।
তিনি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে