রবিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

মনু নদীর ভাঙন রোধে ব্লক স্থাপন প্রকল্পে অনিয়মের অভিযোগ

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরিফপুর ইউনিয়নের দত্তগ্রামের তীরে মনু নদী প্রকল্পে নদী ভাঙন রোধে ব্লক স্থাপনে অনিয়ম ও কারচুপির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গত ৯ ডিসেম্বর মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বরাবর স্থানীয় চেয়ারম্যানসহ এলাকার শতাধিক লোকজনের স্বাক্ষরিত একটি অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগপত্রে তারা উল্লেখ করেন, মনু নদী প্রকল্পের বাম তীর দত্তগ্রাম এলাকায় নদী ভাঙন রোধে ব্লক স্থাপন কাজে ঠিকাধার কর্তৃক ব্যাপক অনিয়ম ও কারচুপি হয়েছে। বাঁধের পাশে কোনো মাটি ভরাট করা হয়নি। বেড়িবাঁধের মধ্যে ব্লক স্থাপন করে যাতায়াতের রাস্তা বন্ধ করা হয়েছে এবং নদীতে কোনো কংক্রিট না ফেলে ব্লক বসানো হয়েছে।

এ ছাড়া বেড়িবাঁধের পাশে ১৪ ফুট মাটি ভরানোর কথা থাকলেও বাধের পাশে কোনো মাটি ভরাট করা হয়নি। বেড়িবাঁধ ভেঙে ব্লক স্থাপন করায় আগামী বর্ষায় শরীফপুর, হাজীপুরসহ কয়েকটি ইউনিয়ন পানির নীছে তলিয়ে মানুষের জানমাল ও ক্ষেতের ফসল ধ্বংস হয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। ডিজাইন অনুসারে বাঁধের কাজ দ্রুত সম্পন্ন করার আহবান জানানো হয় অভিযোগপত্রে।

এ ব্যাপারে মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জাবেদ ইকবাল বলেন, অভিযোগপত্র পাওয়ার পরই ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে। পুনরায় দ্রুত কাজ শুরু করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।

এদিকে গত ২০ ডিসেম্বর ঠিকাদারকে চিঠি দেওয়া হলেও রবিবার (২৪ ডিসেম্বর) এ রিপোর্ট লেখা পর্যন্ত ঠিকাদার কাজ শুরু করেননি। গুঞ্জন রয়েছে- ঠিকাদার কাজ সম্পূর্ণ না করে বিল উত্তোলন করে নিবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ