শনিবার, জুন ৮, ২০২৪

প্রচার সামগ্রী না সরানোয় চাঁপাইনবাবগঞ্জে তিন আওয়ামী লীগ নেতাকে তলব

যা যা মিস করেছেন

নাদিম হোসেন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রচার সামগ্রী সরিয়ে না নেয়ায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিন আওয়ামী লীগ নেতাকে তলব করেছে জাতীয় সংসদ নির্বাচনী অনুসন্ধান কমিটি। রোববার কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ এম. সাওয়ার জাহান লিখিতভাবে তলব করেন। নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বশীল সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।
আওয়ামী লীগের তিন নেতা হলেন কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য জিল্লার রহমান, শিবগাঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নাজমুল হক ও আওয়ামী লীগ নেতা বেনাউল ইসলাম।

নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠিতে বলা হয়েছে- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) নির্বাচনী এলাকায় ওই তিন আওয়ামী লীগ নেতার প্ল্যাকার্ড টাঙানো রয়েছে। প্ল্যাকার্ডে নিজের ছবির পাশাপাশি নৌকা প্রতীকের ছবি দিয়ে ভেঅট প্রার্থনা করা হয়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।
নির্বাচনি বিধিমালা লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবরে সুপারিশ করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে চিঠিতে। ২৫ ডিসেম্বর বেলা ৩ টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে ওই তিন আওয়ামী লীগ নেতাকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ