রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

শহীদ বুদ্ধিজীবী দিবসে যশোরের সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয় দিবসের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামসরা বাঙালি জাতিকে মেধাশূণ্য করার নীল নকশা ও পরিকল্পনা অনুযায়ী খ্যাতনামা শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক, চিকিৎসক, বিজ্ঞানী, আইনজীবী, শিল্পী, প্রকৌশলী, দার্শনিক, রাজনীতিকসহ দেশের মেধাবী সন্তানদের নির্মম নির্যাতন করে হত্যা করে।দিবসটি স্বাধীন বাংলাদেশে শোকাবহ বুদ্ধিজীবী হত্যা দিবস হিসাবে গভীর শ্রদ্ধাভরে ও বিনম্র চিত্তে সারাদেশে স্মরণ করা হয়। তারই ধারাবাহিকতায় যশোরবাসী শহরের
শংকরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেদনাবিধুর শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে যশোর সদর উপজেলার চাঁচড়া বধ্যভূমিস্থ স্মৃতিস্তম্ভে সকালে প্রথমেই পুস্পস্তবক অর্পন করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারসহ জেলা প্রশাসন।

এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধা জানান জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পুলিশ, জেলা আনসার ও ভিডিপি, জেলা পরিষদ, সিভিল সার্জন অফিস, শিক্ষা অফিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পাসপোর্ট অফিস, প্রাথমিক শিক্ষা অফিস, এলজিইডি, প্রাণিসম্পদ অফিস, জিলা স্কুল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষিবিদ ইন্সিটিটিউশন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান আওয়ামী লীগ,বিএনপি,জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পাটি, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সদস্য, স্কুল কলেজের শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

পিলখানা ট্রাজেডির ১৫ বছর