সোমবার, মার্চ ৪, ২০২৪

মৃত ব্যক্তি সমর্থনকারী; অতঃপর মনোনয়নপত্র স্থগিত

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ আব্দুর রহিম শহীদের সমর্থনকারী তালিকায় মৃত ব্যক্তির নাম পাওয়া গেছে।

সোমবার (৪ঠা ডিসেম্বর) সকালে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মৌলভীবাজার-৩ ও ৪ আসনের মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের পর এ কথা জানিয়ে বিষয়টি নিয়ে রিটার্নিং অফিসার তদন্তের জন্য ওই প্রার্থীর মনোনয়পত্র স্থগিত করা দেন। স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম শহীদের মনোনয়নপত্র যাচাইয়ের সময় দেখা যায়, তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মোট ভোটারের এক শতাংশ ভোটারের সমর্থন স্বাক্ষরসহ জমা দিয়েছেন। সেখানে তার সমর্থনকারী মৌলভীবাজার সদর উপজেলার কাশিমপুর এলাকার ভোটার বশির মিয়া বিগত ১১ মাস আগে মারা গেছেন। প্রশ্ন তোলেন সেখানে উপস্থিত থাকা আইনজীবী ও অন্য দলের প্রতিনিধগন মৃত ব্যক্তি কীভাবে স্বাক্ষর করলেন। এ ছাড়াও আব্দুর রহিমের সমর্থনকারী জেলি বেগমের ঠিকানায় এই নামে কোনো ভোটার পাওয়া যায়নি। সমর্থনকারী বাছিত মিয়া নিজ এলাকায় অবস্থান করেন না, তিনি ঢাকার বাসিন্দা। তাই স্থগিত হয়ে যায় তার মনোনয়নপত্র।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার উর্মি বিনতে সালাম বলেন, আমরা নির্বাচনী আইন ও পরিপত্র অনুযায়ী ব্যবস্থা নেব। এর বাহিরে আমাদের যাওয়ার সুযোগ নেই। আইনে যা আছে তাই হবে, নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে সিদ্ধান্ত জানানো হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি এম এ রহিম, জাসদের আব্দুল মছব্বির, ওয়ার্কাস পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মো. আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ