সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

গাইবান্ধায় নৌকায় বিপক্ষে লড়বেন মনোনয়ন বঞ্চিত ৬ নেতা

যা যা মিস করেছেন

গাইবান্ধা প্রতিনিধি: দ্বাদশ সংসদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ সংসদীয় আসনে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ছয়জন। এদের মধ্যে মনোনয়ন না পাওয়া বর্তমান এমপি–উপজেলা চেয়ারম্যান যেমন আছেন, তেমনি আছেন স্থানীয়ভাবে দলের অনেক ত্যাগী নেতা। এর আগে গত রোববার ঢাকায় ২৯৮টি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বিষয়ে জানতে চাইলে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী বলেন, ‘বঙ্গবন্ধুর সৈনিক আমার পরিবার। আমি প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিরুদ্ধে যাব না। আগামী নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে চ্যালেঞ্জ রয়েছে, সেটা বিবেচনা করে প্রার্থী হওয়ার বিষয়টি প্রধানমন্ত্রী ওপেন করে দেওয়ার পরই আমি স্বতন্ত্র হিসেবে দাঁড়িয়েছি।

’ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন আফরুজা বারী। তিনি প্রয়াত এমপি লিটনের বোন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তাঁর বড় মেয়ে আব্দুল্লাহ নাহিদ নিগার।

গাইবান্ধা-২ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মাহবুব আরা গিনি। তাঁর বিপরীতে স্বতন্ত্র হিসেবে দাঁড়িয়েছেন সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ সারোয়ার কবির।

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঙ্গে দুজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তাঁরা হলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মেজর (অব.) মফিজুল হক সরকার এবং সাদুল্যাপুর উপজেলা সদ্য সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সাহরিয়ার খান বিল্পব।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনটিতে এবার নৌকা প্রতীক পেয়েছেন অধ্যক্ষ আবুল কালাম আজাদ। মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রয়াত ডেপুটি স্পিকারে মেয়ে ও ফুলছড়ি উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজনা রাব্বী বুবলী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ