সোমবার, মার্চ ৪, ২০২৪

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ৯ ইসলামিক দলের নেতাদের বৈঠক

যা যা মিস করেছেন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ৯টি ইসলামিক রাজনৈতিক দলের শীর্ষ ১৪ জন নেতার একটি প্রতিনিধিদল। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায়  আড়াই ঘণ্টার বেশি সময় ধরে গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে অংশ নেয়া রাজনৈতিক দলগুলো হচ্ছে- বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ মুসলিম লীগ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ সুপ্রীম পার্টি, বাংলাদেশ ইসলামী ঐক্যজোট, আশেকানে আউলিয়া ঐক্য পরিষদ এবং জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

এ সময় জাতীয় নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন। অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নেয়া নানা পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন দলের নেতারা। এছাড়া বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের নানা উন্নয়নের ভূয়সী প্রশংসাও করেন প্রতিনিধি দলের সদস্যরা। পরে তারা প্রধানমন্ত্রীকে একটি ক্যালিওগ্রাফি উপহার দেন।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র জানিয়েছে, ইসলামপন্থী দলগুলোর নেতারা নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে তাঁদের আগ্রহের কথা তুলে ধরেন। অনেকেই নিজেদের সংসদ সদস্য হওয়ার বিষয়ে আওয়ামী লীগের সহায়তা চান। জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার পক্ষের ইসলামি শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এবং তা সুষ্ঠু ও অবাধ হবে বলে জানান প্রধানমন্ত্রী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ