বৃহস্পতিবার, জুলাই ১১, ২০২৪

তদন্ত চলমান থাকা অবস্থায় হলে এসে হুমকি প্রদান, বিচারের দাবিতে মানববন্ধন 

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স  বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাজ্জাদ হোসেনকে হলের রুমে আটকে রেখে শারিরীক নির্যাতন ও মারধর এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের তদন্ত চলমান থাকা অবস্থায় হলে এসে ভুক্তভোগী শিক্ষার্থীকে পুনরায় হুমকি প্রদানের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি রংপুর বিভাগীয় এসোসিয়েশনের শিক্ষার্থীরা।

রবিবার (১২নভেম্বর) দুপুর ১ টায় একাডেমিক  ভবনের সামনে উক্ত মানববন্ধনটি শতাধিক শিক্ষার্থীর উপস্থিতে অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, ৬ নভেম্বর শেখ রাসেল  হলের ৩০৩ নং রুমে সাজ্জাদকে বন্দি করে মারধর করা হয় । সেখানে রনি মৃধাসহ প্রায় ৮ থেকে ১২ জন দুপুর ১ টার দিকে লাঠি ও রড দিয়ে প্রায় তিন ঘন্টা ধরে অমানবিক নির্যাতন চালায় এবং একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করা হয় এতে সে মাথায় মারাত্মকভাবে আহত হয়।

সর্বশেষ  বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত চলমান থাকা অবস্থায় শনিবার(১১ নভেম্বর)পুনরায় উক্ত শিক্ষার্থীকে হলে এসে রনি মৃধা হুমকি প্রদান করার অভিযোগ উঠেছে।

মানববন্ধনে আইন বিভাগের২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফিরোজ আহমেদ   বলেন, “ফিসারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের একাধিক শিক্ষার্থীর উপর ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কর্তৃক বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই এবং প্রশাসন আমাদের উপযুক্ত বিচারের আশ্বাস দিয়ে সময় বিলম্ব করছে। আমরা  চাই কোনো পদ-পদবি বিবেচনা না করে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে  সমান চোখে দেখা এবং দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবি জানাই।আর যদি সময় ক্ষেপন করে এবং যথাযথ ব্যবস্থা গ্রহন না করা হয় তাহলে আমরা রংপুর এসোসিয়েশনসহ সকল শিক্ষার্থীদের নিয়ে বিকল্প কর্মসূচির আয়োজন করবো।

এ সম্পর্কে প্রক্টর ড. মো: কামরুজ্জামান   বলেন, তারা স্মারকলিপি দিয়েছে, আমরা পেয়েছি তদন্ত করছি পরবর্তীতে জানানো হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ