দেয়ালে পিঠ ঠেকে গেছে পাকিস্তানের। নিউজিল্যান্ডের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে টস জিতে বোলিংয়ে পাকিস্তান।

অবশেষে আবারও তাদের সামনে সেমিফাইনালে খেলার সুযোগ। তার জন্য অবশ্যই জিততে হবে নিজেদের শেষ দুই ম্যাচ। যার একটি আজ নিউজিল্যান্ডের বিপক্ষে। বেলা ১১টায় ম্যাচ শুরু হয়েছে কিউইদের বিপক্ষে।

দীর্ঘ ১২ বছর বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুবর্ণ সুযোগ ১৯৯২-এর বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তানের সামনে। সবশেষ ২০১১ বিশ্বকাপে ভারতের মাটিতে শেষ চারে খেলেছিল দলটি। যে দলের নেতৃত্ব দিয়েছিলেন শহিদ আফ্রিদি। এর পর আরও দুটি বিশ্বকাপ আসর অনুষ্ঠিত হলেও নিজেদের প্রমাণে ব্যর্থ হয় পাকিস্তান।

ভারতীয় আবহাওয়া অধিদপ্তর বেঙ্গালুরুতে আগেই বৃষ্টি ও মেঘলা অবস্থার পূর্বাভাস দিয়ে রেখেছে। তাই পাকিস্তান আজ একাদশ সাজাতে পারে একটু ভিন্নভাবে। টিম ম্যানেজমেন্ট ফাস্টবোলার হাসান আলিকে একাদশে অন্তর্ভুক্ত করেছেন উসামা মীরের জায়গায়।

বিশ্বকাপের প্রথম ম্যাচ হওয়ায় দুই দলের অধিনায়কেরই লক্ষ্য জয় দিয়ে আসর শুরু করা। যদিও চোটের সমস্যা রয়েছে দুদলেই।

পাকিস্তানের একাদশ
ফখর জামান, আবদুল্লাহ শফিক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, সালমান আলী আগা, হাসান আলী, শাহীন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও হারিস রউফ।

নিউজিল্যান্ড একাদশ
উইল ইয়ং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম লাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

 

Share.
Leave A Reply

Exit mobile version