শনিবার, মে ২৫, ২০২৪

কাল ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল বিএনপির

যা যা মিস করেছেন

আগামীকাল সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। তবে শুধু ঢাকা মহানগরীতে এ হরতাল পালিত হবে। ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে ‘আওয়ামী লীগ ও পুলিশের বর্বরোচিত হামলা’র প্রতিবাদে এ হরতাল কর্মসূচি দেওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বেলা ১টায় শুরু হয় বিএনপির মহাসমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের জেরে পণ্ড হয়ে যায় বিএনপির মহাসমাবেশ।

শনিবার দুপুরে সংঘর্ষের সময় বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে পুলিশের ওপর। তাদের ছত্রভঙ্গ করতে বিভিন্ন অলিগলি ও রাস্তায় ক্রমাগত রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়তে দেখা যায় পুলিশকে। এতে বিজয়নগর থেকে কাকরাইল এলাকা প্রায় ফাঁকা হয়ে যায়।

এ সময় বিএনপির সমাবেশস্থলের মাইকের সাউন্ডও বন্ধ হয়ে যায়। তবে অনেক নেতাকর্মীকেই মঞ্চে থাকতে দেখা যায়। যদিও সমাবেশ থেকে আর কোনো বক্তব্য শোনা যায়নি।

এর আগে আজ শনিবার দুপুর ১টায় নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু হয়। এ উপলক্ষ্যে গতকাল রাত থেকেই দলটির নেতাকর্মীরা নয়াপল্টন এলাকায় জড়ো হতে থাকে। তবে আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কানায় কানায় পূর্ণ হয় সমাবেশস্থল ও আশপাশের এলাকা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security