শুক্রবার, মে ৩, ২০২৪

টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ১ লাখ ৯০ হাজার ইয়াবা জব্দ

যা যা মিস করেছেন

কে এম নুর মোহাম্মদ
কক্সবাজার জেলা প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ(বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বৃহস্পতিবার রাতে টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ জীম্বংখালী বিওপি’র একটি চোরাচালান বিরোধী আভিযানিকদল ইসহাকের ঘের নামক স্থানে বেড়িবাঁধের পার্শ্বে জঙ্গলের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করে কাঞ্জরপাড়া এলাকার দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তারা প্লাস্টিকের বস্তাটি ফেলে রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে দ্রুত পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল উক্ত স্থান থেকে প্লাস্টিকের বস্তাটি উদ্ধার করে তার ভেতর থেকে ১ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

অপরদিকে,একইদিনে বিজিবি’র টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ টেকনাফ বিওপি’র টহলদল তাদের দায়িত্বপূর্ণ হ্যাচারখাল নামক এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়েছে।

উক্ত অভিযানে মাদক পাচারের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব না হলেও তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security