বুধবার, জুন ১২, ২০২৪

তিস্তায় ধরা পড়লো ৭২ কেজি ওজনের বাঘাআইর মাছ

যা যা মিস করেছেন

লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীতে জেলেদের জালে ৭২ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাআইর মাছ ধরা পড়েছে। মাছটিকে দেখতে দূর দূরান্ত থেকে ছুটে আসে লোকজন।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর)সকালে উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণ ডাউয়াবাড়ী গ্রামের ইছাহাকের ছেলে মহাসিন তিস্তা নদীতে মাছ ধরতে গেলে তার জালে মাছটি ধরা পড়ে।

জানাগেছে, বৃহস্পতিবার সকালে জেলেদের মহাসিন তিস্তা নদীতে মাছ ধরতে যায়। এ সময় তাদের জালে বিশাল আকৃতির একটি বাঘাআইর মাছ ধরা পড়ে। পরে জেলেদের সহযোগিতায় মাছটি বাজারে নিয়ে গিয়ে ওজন করা হলে ৭২ কেজি হয়। জেলে মহসিন মাছটিকে বিক্রির জন্য দাম হাকান এক লক্ষ টাকা, পরে স্থানীয়রা ৮০ হাজার টাকায় কিনে নিয়ে ভাগাভাগি করে নেয়।

ছবি: তিস্তা নদীতে জেলেদের জালে ধরা পড়া ৭২ কেজি ওজনের বিশাল আকৃতির বাঘাআইর মাছ

স্থানীয়রা জানান, তিস্তা নদীতে এর আগে এতো বড় বাঘাআইর মাছ ধরা পড়ে নাই। মাছটি দেখতে আমরা দূর দূরান্ত থেকে আসছি। তবে স্থানীয়দের ধারনা ভারতের সিকিম রাজ্যর বাঁধ ভাঙ্গায় বাঘাআইর মাছটি ভারত থেকে এসেছে।

এ বিষয়ে জেলে মহাসিন বলেন, তিস্তায় পানি বাড়লে বৃহস্পতিবার সকালে মাছ ধরতে যাই। এতে আমার জালে বিশাল আকৃতির ৭২ কেজি ওজনের একটি বাঘাইর মাছ ধরা পড়ে। আমি খুব খুশি আমার জীবনে এতো বড় মাছ তিস্তা নদীতে দেখিনি। মাছটি বাজারে নিয়ে গেলে ৮০ হাজার টাকায় এলাকাবাসী কিনে নেয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ