মঙ্গলবার, মে ২১, ২০২৪

পাথরঘাটায় সুশীলনের অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

মাহমুদুর রহমান রনি  (বরগুনা ) প্রতিনিধি :-বরগুনার পাথরঘাটায় শিশুদের বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধ ও বাল্যবিবাহ বন্ধে সমাজের তৃণমূল থেকে প্রাপ্ত প্রতিক্রিয়া বিষয়ক একটি মতবিনিময় সভাট আয়োজন করা হয়।
আজ রবিবার (২৮ আগস্ট ) উপজেলা প্রশাসনের হল রুমে বেসরকারি সংস্থা সুশীলনের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় চিকিৎসক, শিক্ষক,সরকারি দপ্তরের প্রধান, সাংবাদিক,কাজী-পুরোহিত, রাজনৈতিক দলের নেতা, এনজিও কর্মীসহ অর্ধশতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের শুরুতে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের প্রকল্প সমন্বয়কারী রেখা ইয়াসমিন শিশুদের বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধ ও বাল্যবিবাহ  বন্ধে সমাজের তৃণমূল থেকে প্রাপ্ত প্রতিক্রিয়া নিয়ে তথ্য ও প্রামাণ্যচিত্র উপস্থাপন করে।
অনুষ্ঠানে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার এর সভাপতিত্বে প্রধান  অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির।  পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানা, কালমেঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আকন মোহাম্মদ শহীদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টি এইচ শাহ আলম, পাথরঘাটা থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন,পাথরঘাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আমিন সোহেল, কাজী মনিরুল ইসলাম, সিসিডিবি’র পাথরঘাটা উপজেলা সমন্বয়কারী সুব্রত মিস্ত্রি,সুশীলনের পাথরঘাটা প্রজেক্ট অফিসার জগন্নাথ রায় প্রমুখ।
বক্তারা বলেন, শিশুদের বিরুদ্ধে সহিংসতা প্রতিরোধ ও বাল্যবিবাহ বন্ধে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে দায়িত্ব নিতে হবে। শিশুদের বিরুদ্ধে সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধে স্থানীয় জন প্রতিনিধি ও এনজিও কর্মীদের সঙ্গে নিয়ে তৃণমূল পর্যায় কাজে অংশ নিতে হবে । এতে শিশুদের বিরুদ্ধে সহিংসতা ও বাল্যবিবাহ কমে আসবে।
সভায় পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার বলেন, সমাজে দীর্ঘদিন ধরে শিশুদের বিরুদ্ধে সহিংসতা  চলে আসছে।  সহিংসতা ও বাল্যবিবাহ একটি ব্যাধি হিসেবে চলে আসছে।  আমরা আমাদের কঠোর অবস্থানের মাধ্যমে এটি কমিয়ে আনতে সবার সহযোগিতা চাই। এ ব্যাপারে সমাজের সচেতনতা বাড়াতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ