শুক্রবার, জুলাই ২৬, ২০২৪

বরগুনায় দুই সাংবাদিকের বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা

যা যা মিস করেছেন

মোঃ মহিবুল ইসলাম, বরগুনা জেলা প্রতিনিধি:

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে সরকার দলীয় দুইপক্ষের হাতাহাতির ঘটনার সংবাদ প্রকাশ করার জেরে বরগুনায় দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন এক যুবলীগের নেতা।

বুধবার (২৩ আগস্ট) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন বামনা উপজেলা যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম সারোয়ার। তিনি বামনা উপজেলার পূর্ব সফিপুর গ্রামের মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে।অভিযুক্ত ওই দুই সাংবাদিক হলেন, বামনা উপজেলা থেকে প্রকাশিত দৈনিক সাগরকুল’র প্রকাশক ও সম্পাদক নেছার উদ্দিন ও ওই পত্রিকার সাংবাদিক মাহমুদুল হাসান আশিক।

বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাঁকন।

তবে মামলার প্রধান আসামি মো. নেসার উদ্দিন বলেন, শোক দিবসের অনুষ্ঠানে হাতাহাতির ঘটনায় দেশের বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশ হয়েছে কিন্তু কেবল আমার ও আমার পত্রিকার রিপোর্টারের বিরুদ্ধে সাইবার আদালতে একটি মিথ্যা মামলা করা হয়েছে। মামলায় উল্লেখ করা হয়েছে ১৫ আগস্টে কোনো হাতাহাতি হয়নি। অথচ এ ঘটনায় হাতাহাতির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এখনো সবাই দেখতে পাচ্ছে।

তিনি বলেন, ওই ঘটনায় ভুক্তভোগী একজনের অভিযোগ সংবাদে প্রকাশ করা হয়েছে। সেখানে যুবলীগ সভাপতির নাম ওই অভিযোগকারীর বক্তব্যে দেওয়া হয়েছে।

তবুও আমাদের বিরুদ্ধে এই মিথ্যা মামলা করা হয়েছে।সাংবাদিক নেছার উদ্দিন আরও বলেন, নিউজের তথ্য, ভিডিও চিত্র ও স্থিরচিত্র নিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। পুরো ঘটনার ভিডিও সংরক্ষণে আছে। ঘটনাটি দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশ হয়েছে। কিন্তু ব্যক্তিগত শত্রুতার কারণে আমাকে মামলার আসামি করেছে।

মামলার বাদী যুবলীগ নেতা সাইফুল ইসলাম সরোয়ার বলেন, যা বলার আদালতে বলবো। এখন কিছুই বলা যাবে না।

এ বিষয়ে বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম বলেন, মামলার বিষয়ে আমি অবগত না। তদন্ত আসলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security