শুক্রবার, জুন ২১, ২০২৪

বঙ্গোপসাগরে এক ট্রলারে ধরা পড়েছে ৩৫ মণ ইলিশ : ১৬ লাখে বিক্রি

যা যা মিস করেছেন

মোঃ মহিবুল, বরগুনা জেলা প্রতিনিধি:

বঙ্গোপসাগরে একটি ট্রলারে ৩৯ মণ মাছ ধরা পড়েছে। যার মধ্যে ৩৫ মণই ইলিশ। বুধবার (২৩ আগস্ট) সকালে এ মাছ নিয়ে বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণকেন্দ্রে আসে ট্রলারটি। পরে সব মাছ ১৬ লাখ টাকায় বিক্রি করা হয়।

ওই ট্রলারের নাম এফবি আরএস-২। ট্রলারটির মালিকের নাম মোঃ আনোয়ার হোসেন। তিনি বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের নলী বন্দর এলাকার বাসিন্দা।

ট্রলারটির মাঝি মোঃ মনির জানান, সহ জেলেদের নিয়ে পাথরঘাটা থেকে পাঁচ দিন আগে সাগরে মাছ শিকার করতে যান তিনি। পাথরঘাটা থেকে পূর্বদিকে গভীর বঙ্গোপসাগরে মাছ শিকার করেন তারা। এসময় তাদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়ে। প্রতিটি ইলিশের ওজন ৮ শ’গ্রাম থেকে দেড় কেজি পর্যন্ত।

ট্রলারটির মালিক মোঃ আনোয়ার হোসেন বলেন, একসঙ্গে এত মাছ আমার ট্রলারে আর কোনদিন ধরা পড়েনি। এর মাধ্যমে আমি ক্ষতি কাটিয়ে উঠতে পারব। আর জেলেরাও লাভবান হবে।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপুর সাথে কথা বললে তিনি বলেন, ৬৫ দিন নিশে থাকা যাওয়ার পর থেকেই প্রতিটি ট্রলারে কম বেশি পাচ্ছে গত বছরের তুলনার চেয়ে এবার সাগরে অনেক মাছ বৃদ্ধ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ