বুধবার, জুন ১২, ২০২৪

বসবাসযোগ্য আবাসস্থল গড়তে বেশি করে গাছ লাগান; পরিবেশমন্ত্রী

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বসবাসযোগ্য আবাসস্থল গড়তে আমাদের সকলকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। তিনি বলেন, সকলে মিলে গাছ লাগালে দেশ আবারও সুজলা, সুফলা, শস্য শ্যামলা হয়ে উঠবে।

সোমবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবনের উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষার মানের উন্নয়নে সম্ভাব্য সবকিছু করছেন। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে, এজন্য নারীদের শিক্ষিত করতে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করছে। নারীদের শতভাগ শিক্ষিত করতে পারলে একটি শিক্ষিত জাতি তৈরী হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই।

বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শামসুল আরেফিন খান, বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর এবং বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী প্রমুখ।

মন্ত্রী পরে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে মানবিক সহায়তায় কর্মসূচির আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ঢেউটিন ও চেক বিতরণ করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ