তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

বিশ্বের অন্যতম আসর জার্মানিতে স্পেশাল অলিম্পিক গেমস স্বর্ণজয়ী মৌলভীবাজার ব্লুমিং রোজেস অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের চার কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা।
সোমবার (১৭ জুলাই) শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে এতে উপস্থিত থেকে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান প্রমুখ।
স্পেশাল অলিম্পিক গেমস স্বর্ণজয়ী কৃতি খেলোয়াড় ও অ্যাথলেটরা হলো- সাঁতারে মাহিমা আক্তার, ফুটবলে মহিমা খাতুন মীম ও রিয়া রানী দাশ এবং ১০০ মিটার দৌড়ে তানিয়া আক্তার সুমাইয়া।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নেছার আহমদ বলেন- প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা নিজেদের বিকাশের সুযোগ পাচ্ছে।
প্রসঙ্গত, এ বছরের ১৭ জুন জার্মানির বার্লিনে বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য অনুষ্ঠিত ‘স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড সামার গেমস বার্লিন- ২০২৩’-এর উদ্বোধন হয়। খেলা অনুষ্ঠিত হয় ২৬ জুন পর্যন্ত। বিশ্বের ১৭০টি দেশ থেকে প্রায় ২৫ হাজার ক্রীড়াবিদ খেলায় অংশগ্রহণ করে।
বাংলাদেশ থেকে ৮১ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করে। ওই খেলায় বাংলাদেশ দল সর্বমোট ১৩টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক পেয়েছেন।

Share.
Leave A Reply

Exit mobile version