এ,এম স্বপন জাহান
মধ্যনগর উপজেলা প্রতিনিধি :

সুনামগঞ্জের মধ্যনগরে উপজেলা কৃষক লীগের পক্ষ থেকে এক জরুরি সংবাদ সম্মেলন করেছে দলটির উপজেলা কমিটির নেতৃবৃন্দ।
রবিবার (১৬ জুলাই) বিকেলে মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মধ্যনগর উপজেলা কৃষকলীগের সদস্য সচিব রাহাত আনোয়ার রয়েল।
সংবাদ সম্মেলনে কৃষকলীগের এই নেতা বলেন,
মধ্যনগর উপজেলা হওয়ার পর কৃষক লীগের কোন কমিটি না থাকায় আমরা মধ্যনগর এর তৃণমূলের কৃষক লীগের কিছু নেতাকর্মী সুনামগঞ্জ জেলা কৃষক লীগের আহবায়ক
আব্দুল কাদির শান্তি এবং সদস্য সচিব বিন্দু তালুকদারের সঙ্গে যোগাযোগ করি। উনারা আমাদেরকে দলের কাজ করার পরামর্শ দেন, আমরা দীর্ঘদিন মাঠ পর্যায়ে কাজ করে উনাদের পরামর্শে ৩১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি জেলা কমিটির বরাবর জমা দেই এবং গত ১০ ফেব্রুয়ারি আহবায়ক ও দুই জন যুগ্ম আহবায়ক যৌথ স্বাক্ষর করে উনারা আমাদেরকে বিভিন্ন জায়গায় পরিচয় করিয়ে দেন। এক পর্যায়ে তাদের সিদ্ধান্ত মোতাবেক কমিটিতে আহ্বায়ক এবং দুইজন যুগ্ম আহ্বায়ক স্বাক্ষর করে আমাদেরকে সদস্য সচিবের স্বাক্ষর নেওয়ার পরামর্শ দেন । এবং এমন সময়ে একটি মিটিং হয় জেলা কমিটির আহবায়ক ও সদস্য সচিব কে নিয়ে। সচিব মহোদয় ফোন করে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন এবং মাঠে কাজ করার নির্দেশ দেন ।
এ মর্মে একটি চিঠি প্রদান করা হয় মধ্যনগর উপজেলা আহবায়ক বরাবর। আমরা জাতীয় নির্বাচনকে সামনে রেখে কাজ করতে থাকি হাওরের কৃষি ব্যবস্থার দিক বিবেচনা করে আমরা আমাদের কমিটি প্রকাশে একটু বিলম্ব হয়, যা জেলা নেতৃবৃন্দ অবগত আছেন। বর্তমান সময়ে আমরা আমাদের কমিটি প্রকাশের জন্য আহবায়ক মহোদয়ের অনুমতি চাইলে উনি মৌখিকভাবে আমাদের অনুমতি দেন আমরা সামাজিক মাধ্যমে তাহা প্রকাশ করি।
কিন্তু অতীব দুঃখের বিষয় কমিটি প্রকাশের একদিন পর জেলা কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যার সারমর্ম মধ্যনগর কৃষক লীগের কমিটি ভিত্তিহীন। কিন্তু আমাদের প্রশ্ন আমরা যারা তৃণমূলের কাজ করি সাধারণ মানুষের সাথে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলি সংগঠনের কথা বলি আমাদের এই অবস্থায় মাঝামাঝি এসে বিষয়টি অস্বীকার করা আমাদেরকে যেমন হেও প্রতিপন্ন করেছে, তেমনি সাংগঠনিকভাবে জেলা নেতাদের সিদ্ধান্তের হীনতাও প্রকাশ পেয়েছে। যাহা বৃহৎ সংগঠন হিসেবে মোটেও কাম্য নয়। তাই জেলা নেতৃবৃন্দের কাছে আমাদের সবিনয় অনুরোধ আমরা এখন এই স্বাক্ষরিত কমিটির ব্যাপারে তৃণমূলে কি জবাব দিব বা কি করতে পারি তার একটি সমাধান পাওয়ার জন্য উনাদের সহযোগিতা কামনা করছি।
এ বিষয়ে জানতে জেলা কৃষক লীগের আহ্বায়ক ও সদস্য সচিবের মুঠোফোনে একাধিকবার কল দেওয়ায় রিসিভ না করার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

Share.
Leave A Reply

Exit mobile version