মঙ্গলবার, মে ২৮, ২০২৪

কিয়েভে রাতের বেলায় ‘ব্যাপক’ ড্রোন হামলা

যা যা মিস করেছেন

রুশ বাহিনী বিভিন্ন অঞ্চলে হামলাসহ কিয়েভের ওপর রাতে বড় ধরনের ড্রোন হামলা চালিয়েছে।

ইউক্রেনের কর্মকর্তারা মঙ্গলবার ভোরে এ কথা জানান। তবে এসব হামলায় হতাহতের কোনো তাৎক্ষণিক খবর পাওয়া যায়নি। খবর এএফপির।

কিয়েভ সিটি সামরিক প্রশাসন বলেছে, রাজধানীতে নতুন করে ব্যাপক বিমান হামলা চালানো হয়েছে। ইরানের তৈরি এই শাহেদ বিস্ফোরক ড্রোন হামলাটি ছিল গত ১৮ দিনের মধ্যে নগরীর ওপর প্রথম হামলা।

হামলার স্বাভাবিক কৌশল অনুসারে, ড্রোনগুলো বিভিন্ন দিক থেকে রাজধানীতে প্রবেশ করে। বায়ু সতর্কতা তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে। কিয়েভের আশেপাশের আকাশসীমায় ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা বাহিনী প্রায় দুই ডজন শত্রু লক্ষ্যবস্তু শনাক্ত এবং ধ্বংস করেছে। তবে এই মুহূর্তে হতাহতের বা ধ্বংসের কোনো তথ্য নেই।’

প্রশাসনের আঞ্চলিক প্রধান ম্যাকসিম কোজিটস্কি বিশদ বিবরণ না দিয়ে টেলিগ্রামে লিখেছেন, পশ্চিমে লভিভে, ‘গুরুত্বপূর্ণ অবকাঠামো’ ড্রোনের আঘাতপ্রাপ্ত হয়েছে। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

জাপোরিঝিয়ার সামরিক প্রশাসন বলেছে, দক্ষিণাঞ্চলী নগরী ও এর আশেপাশের এলাকায় বিশাল হামলাটি ছিল বেসামরিক লক্ষ্যবস্তুর দিকে।
গভর্নর ভিটালি কিম টেলিগ্রামে বলেন, মাইকোলাইভের দক্ষিণাঞ্চলে তিনটি শাহেদ ড্রোনগুলোও করে ভূপাতিত করা হয়েছে।

ইউক্রেনের জেনারেল স্টাফ পরে বলেন, রুশ বাহিনী রাতে ৩০টি ড্রোন চালু করেছে, এর মধ্যে ২৮টিকে ইউক্রেনের বিমান প্রতিরক্ষাগুলো করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security