শুক্রবার, মে ৩১, ২০২৪

নাইজেরিয়ায় বিয়ের যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় মৃতের সংখ্যা ১০০ ছাড়ালো

যা যা মিস করেছেন

নাইজেরিয়ার নাইজার নদীতে বিয়ের যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

নাইজেরিয়ায় নদীতে বরযাত্রীবোঝাই নৌকা ডুবে অন্তত ১০৩ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (১৩ জুন) দেশটির উত্তর-মধ্যাঞ্চলের কাওয়ারা বিভাগে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নৌকাটি বিয়ের অতিথিদের বহন করছিল। অতিথিরা মধ্য নাইজেরিয়ার নিকটবর্তী নাইজার রাজ্যের একটি অনুষ্ঠান থেকে কোয়ারা রাজ্যে ফিরছিলেন। নৌকাটি নদীতে কোনও কিছু একটিতে ধাক্কা দেয়। এরপর উল্টে যায়।

রাজ্য পুলিশ ও গভর্নরের অফিস জানিয়েছে, নৌকাটি কাওয়ারার পাশের রাজ্য নাইজার থেকে বরযাত্রীদের নিয়ে নদী পার হচ্ছিল। তখনই নৌকাটি ডুবে যায়। দুর্ঘটনার শিকার যাত্রীরা বিয়ে শেষে কাওয়ারার পাতিগি বিভাগে ফিরছিলেন। তবে কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে সেটি জানা যায়নি।

কাওয়ারা রাজ্য পুলিশের মুখপাত্র ওকসানমি আজাই বলেন, এখন পর্যন্ত ১০৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ১০০ জনেরও বেশি মানুষকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান এখনও চলছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। সূত্র : এএফপি, আলজাজিরা

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security