ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) “বিশুদ্ধ কুরআন তিলাওয়াত প্রশিক্ষণ কোর্স-২০২৩”-এর প্রথম ব্যাচের সমাপনী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ মার্চ) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয় জিয়া হল মসজিদে এই আয়োজন করে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় ক্বারী সোসাইটি’র সভাপতি মোবারক করিম জওহরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান। এসময় ইবি তালামিযের সভাপতি সাইফুল্লাহ বিন নামর, জালালাবাদ স্টুডেন্ট এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক আল আমিন, শাখার প্রধান ক্বরী নাজমুল ইসলাম নাসিব, নাজিম সালেহ আহমদ রায়হান ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী খাইরুল ইসলামসহ লতিফিয়া ক্বারী সোসাইটি ইবি শাখার দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এসময় প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, আল-কুরআন সর্বজনীন ও সর্বকালীন এক চিরন্তন সত্য মহাগ্রন্থ। এ গ্রন্থের সংশয়হীনতা ও অভ্রান্ত নির্দেশনা এতটাই সুনিশ্চিত ও অকাট্য যে, তা সব কালের ও সব দেশের মানুষের জন্য প্রযােজ্য।

 

তিনি সকল শিক্ষার্থীদের বিশুদ্ধ কোরআন তেলওয়াতের আহ্বান জানিয়ে বলেন, কোরআন পৃথিবীর চ্যালেঞ্জ গ্রহণকারী একটি গ্রন্থ। পৃথিবীতে যারা কোরআনের সমালোচনা করে এর চর্চা শুরু করেছে সকলে এই কোরআনের অমিয় বাণী গ্রহণ করে মুসলমান হয়ে গিয়েছে। এসময় তিনি এখানে যারা সুযোগ পেয়েছে তাদের জন্য শুভ কামনা, যারা পায়নি তারা সুযোগটি গ্রহণ করার আহ্বান জানান।

 

অনুষ্ঠান শেষে প্রতিবেদন ও ফলাফল ঘোষণা করেন শাখার প্রধান ক্বারী নাজমুল ইসলাম নাসিব। এসময় মেধাক্রম অনুসারে উত্তীর্ণ সকল ছাত্রদেরকে সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়। পরে ক্বারী বুরহান আহমদের দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণ করা হয়।

 

উল্লেখ্য, আগামী পহেলা রমজান থেকে ২০ রমজান পর্যন্ত ২য় ব্যাচের কার্যক্রম চলবে।

Share.
Leave A Reply

Exit mobile version