রবিবার, মে ৫, ২০২৪

কমলগঞ্জে বিদ্যুৎ বঞ্চিত ১৭৫ পরিবার

যা যা মিস করেছেন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাকে তিন বছর আগে শতভাগ বিদ্যুতায়ন ঘোষনা করা হলেও  বিদ্যুৎ থেকে বঞ্চিত এখনও ১৭৫ টি পরিবার।

দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিহীন থাকা পরিবার গুলো কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন এর কাছে  রোববার (১২ ফেব্রুয়ারী) দুপুরে স্মারকলিপি প্রদান করেন।
দীর্ঘ দিন ধরে বিদ্যুৎ সংযোগ  না থাকায় ভুক্তভোগি পরিবারগুলো চরম দুর্ভোগে পড়েছে।
কমলগঞ্জ  উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের অর্ন্তভুক্ত করা হলেও অদৃশ্য কারণে কয়েকটি এলাকায় থেমে রয়েছে বিদ্যুৎ সংযোগ।
জানা যায়, উপজেলার রহিমপুর ইউনিয়ন এর দেওরাছড়া চা গানের ৬নং, ৭নং লাইন, শালবাড়ি ও চন্ডিপুর এলাকায় গত ২০১৯ সালে বিদ্যুতায়নের লক্ষ বিদ্যুতের খুঁটি ও লাইন টানা হলেও ১৭৫টি পরিবার দীর্ঘ সময় থেকে বিদ্যুৎ বঞ্চিত রয়েছে।
এদিকে  বিদ্যুৎ বঞ্চিত ভুক্তভোগী মিঠুন উড়াং,রাজু উড়াং,  সুমন রায়,আপন উড়াং সহ অনেকে জানান, কয়েক বছর আগে বিদ্যুতের জন্য আমাদের এলাকায় বিদ্যুতের খুঁটি ও লাইন টানা হলেও কি অদৃশ্য কারণে আমাদের সংযোগ থেকে বঞ্চিত রাখা হয়েছে জানিনা। আমরা ডিজিটাল যুগে এসেও অন্ধকারে রয়েছি। আমাদের আশপাশের পাহাড়ি এলাকার সব জায়গায় বিদ্যুতায়িত করা হলেও কেবল আমরাই অন্ধকারে পড়ে আছি।
তারা আরও জানায়, বিদ্যুতের অভাবে আমাদের অনেক সমস্যা পোহাতে হচ্ছে, বিশেষ করে স্কুল,কলেজ পড়ুয়া ছেলে মেয়েরা ঠিক ভাবে লেখা পড়া চালাতে পারছেনা।
শিক্ষার্থী রাজু বলেন, আমরা রাতে পড়াশোনা করতে পারছিনা।এযুগে এসে কুপি জ্বালিয়ে লেখা পড়া চালাতে হবে তা ভাবতেই কষ্ট লাগছে। শুনেছি কমলগঞ্জ কে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা হিসাবে ঘোষনা করা হয়েছে এটা কিভাবে সম্ভব?
যোগাযোগ করা হলে মৌলভীবাজার পল্রী বিদ্যুৎ সমিতির  কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর  বলেন,বাড়ি গুলোতে ওয়্যারিং এর কাজ সম্পূর্ণ না হওয়ায় সংযোগ দেয়া যাচ্ছেনা। ওয়্যারিং এর কাজ  সম্পূর্ণ করে বাগান কর্তৃপক্ষ কাগজ পত্র সাবমিট করলেই আমরা দ্রুত বিদ্যুৎ সংযোগ চালু করে দিতে পারবো।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security