প্রযুক্তির যেসব তথ্য এখনো অজানা – দ্যা মেইল বিডি / খবর সবসময়
বিজ্ঞান - প্রযুক্তি

প্রযুক্তির যেসব তথ্য এখনো অজানা

* ফিনল্যান্ডের ব্র্যান্ড নোকিয়া মোবাইল ফোন বিক্রি করার আগে বিভিন্ন আইটেম বিক্রি করত। এর মধ্যে রয়েছে, টয়লেট পেপার, টায়ার, কম্পিউটার ও ইলেকট্রনিক্স পণ্য।

* বিশ্বে শতকরা ৯০ ভাগেরও বেশি মুদ্রা ডিজিটাল। এর মধ্যে রয়েছে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, অনলাইন কেনাকাটা এবং ক্রিপ্টোকারেন্সি। কাগুজে নোট আর ধাতব মুদ্রা আকারে আছে শতকরা আট ভাগ।

* ২০২০ সালের হিসাবে, সাড়ে ৪৫ কোটিরও বেশি ওয়েবসাইট তাদের কনটেন্ট ব্যবস্থাপনার জন্য ওয়ার্ডপ্রেস ব্যবহার করে। এর মানে হচ্ছে, ওয়েবসাইটের বাজারে ওয়ার্ডপ্রেসের দখল শতকরা ৩৫ ভাগ!

* ২০১৯ সালের মে মাস পর্যন্ত হিসাব অনুসারে প্রতি মিনিটে ইউটিউবে ৫০০ ঘণ্টারও বেশি ভিডিও আপলোড করা হয়। এর মানে হচ্ছে প্রতি ঘণ্টায় প্রায় ৩০ হাজার ঘণ্টার নতুন কনটেন্ট আপলোড হয়।

* প্রতি ১ কোটি ২০ লাখ স্প্যাম ইমেলের মধ্যে গড়ে কেবল একটির ‘রিপ্লাই’ আসে। শুনতে যদি খুব বেশি মনে না হয় তাহলে জেনে রাখুন, প্রতিদিন ১ হাজার ৪০০ কোটি স্প্যাম মেইল পাঠানো হয়।

* স্মার্টফোন এবং ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাংয়ের যাত্রা ১৯৩৮ সালের মার্চ মাসে, একটি মুদি দোকান হিসাবে। ষাটের দশকে স্যামসাং ইলেকট্রনিক্স শিল্পে প্রবেশ করে।

* ওপরের বিচিত্র সব তথ্য জেনে আপনি অবাক হচ্ছেন, আসলে মাত্র ৮০ মিলিসেকেন্ড আগে জানা তথ্য নিয়ে আপনি অবাক হচ্ছেন। বেইলোর কলেজ অফ মেডিসিনের গবেষণায় দেখা গেছে, ইন্দ্রিয় থেকে পাওয়া তথ্য অনুভব করতে সময় লাগে ৮০ মিলিসেকেন্ড।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close