দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

শাহ মো জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-হলের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে না পারা ও পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের রুম ত্যাগে বাধ্য করার অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজয় দিবস হলের প্রভোস্ট মো. শফিকুল ইসলামের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা।

দাবি আদায়ে শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুর তিনটার দিকে বিজয় দিবস হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় তারা শফিকুল ইসলামের পদত্যাগ দাবিতে আগামী রবিবার পর্যন্ত সময় বেধে দেন।

সরেজমিনে বিজয় দিবস হল পরিদর্শন দেখা যায় শিক্ষার্থীরা প্রভোস্ট রুমের দরজায় তালা ঝুলিয়ে লিখেছেন, “প্রভোস্ট সফিক স্যারের পদত্যাগ ব্যতিত এই রুমের দরজা খোলা নিষেধ।”

হলের একাধিক শিক্ষার্থী জানান, ‘‘হলের পরিবেশ বসবাসের উপযোগী নয়। নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা হয় না। যেখানে-সেখানে ময়লা আবর্জনা পড়ে থাকে। এছাড়াও হলের একাধিক বাথরুমের দরজা ভাঙ্গা। এই সমস্যাগুলো হল কর্তৃপক্ষকে অনেকবার অবগত করার পরও ব্যবস্থা গ্রহণ করা হয়নি।’’

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের রুম থেকে বের করে দেয়া হয়েছে। স্বাভাবিকভাবে শিক্ষার্থীরা পরীক্ষার সময় পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকে। তখন রুম ত্যাগের নোটিশ দেয়া কতটা যৌক্তিক! এসকল কারণেই আমরা তার পদত্যাগ দাবি করছি। আগামী রবিবারের মধ্যে তিনি পদত্যাগ না করলে আমরা কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করবো।

এ বিষয়ে বিজয় দিবস হলের প্রভোস্ট মো. শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন ধরনের মন্তব্য করতে রাজি হননি। পরে তিনি উপাচার্যের সাথে যোগাযোগ করতে বলেন।

বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট কমিটির সভাপতি মো. রোকনুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমরা শিক্ষার্থীদের সাথে কিছুটা আলোচনা করেছি, আগামীকাল উপাচার্যের সাথে এ বিষয়ে আলোচনা করা হবে। শিক্ষার্থীদের দাবির বিষয়ে সুষ্ঠু সমাধান হবে।”

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version