দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

রিয়াদ, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১২ জন শিক্ষক ২০২১-২২ অর্থবছরের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিশেষ গবেষণায় অনুদানের জন্য মনোনীত হয়েছেন। মনোনীত শিক্ষকরা তাদের প্রকল্প অনুযায়ী সর্বোচ্চ তিন লাখ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পাবেন। মন্ত্রণালয়টির ‘বিজ্ঞান ও প্রযুক্তি কর্মসূচি’ খাত হতে এ বিশেষ গবেষণা অনুদান প্রদান করা হবে। মন্ত্রণালয়ের উপসচিব ড. গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, জীববিজ্ঞান, চিকিৎসাবিজ্ঞান, ইন্টার ডিসিপ্লিনারি, পদার্থবিজ্ঞান, পরিবেশ বিজ্ঞান এবং প্রকৌশল ও ফলিত বিজ্ঞান এই ছয় ক্যাটাগরিতে ফেলোশিপ পাচ্ছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট এক হাজার ২৭৬ জন গবেষক। এর মধ্যে মোট চার ক্যাটাগরিতে ফেলোশিপ পাচ্ছেন ইবির দুই বিভাগের ১২ শিক্ষক। এতে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে জীব বিজ্ঞান ক্যাটাগরিতে ড. রেজওয়ানুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. খসরুল আলম, সহযোগী অধ্যাপক ড. মফিজুর রহমান, সহকারী অধ্যাপক রেজাউল করিম, ইন্টার ডিসিপ্লিনারি ক্যাটাগরিতে অধ্যাপক আনোয়ারুল হক, সহযোগী অধ্যাপক ড. আজিজুল ইসলাম এবং চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে সহযোগী অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল এবং পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের সহকারী অধ্যাপক আনিসুল কবির মনোনীত হয়েছেন। এ ছাড়া প্রকৌশল ও ফলিত বিজ্ঞান ক্যাটাগরিতে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মনজুরুল আলম ও অধ্যাপক ড. মমতাজুল ইসলাম এবং পদার্থবিজ্ঞান ক্যাটাগরিতে একই বিভাগের সহযোগী অধ্যাপক ড. হেলাল উদ্দীন ও সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ অর্থবছর থেকে প্রতিবছর সরকারী বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ও গবেষণারত এমএস, এমফিল, পিএইচডি পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান প্রদান করা হয়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version