বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

নলছিটিতে ধুয়ে-মুছে পরিচ্ছন্ন করা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান

যা যা মিস করেছেন

আরিফুর রহমান, নলছিটি :
করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রায় ১৮ মাস শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার পরে আগামী ১২ সেপ্টেম্বর খুলতে যাচ্ছে স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। ধুয়ে মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে স্কুল ও কলেজগুলোকে।

বুধবার (৮ সেপ্টেম্বর) ঝালকাঠির নলছিটির বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এমন চিত্র দেখা যায়।প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে পাঠদান কর্মসূচি চালু করার আগে কিছু প্রস্তুতি সম্পন্ন করতে হবে।

দেশে করোনা প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চের মাঝামাঝি থেকে দেশে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

তবে ১২ সেপ্টেম্বর থেকে স্কুল ও কলেজ পর্যায়ে এই ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে সেদিন থেকে শিক্ষার্থীদের পাঠদান কর্মসূচি আবারও চালু হতে যাচ্ছে।

পৌর এলাকার নান্দিকাঠী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সেখানকার শ্রেণিকক্ষে ধোয়া-মোছার কাজ চলছে।

উপজেলার কুলকাঠি ইউনিয়নে আরেকটি বিদ্যালয় গিয়ে দেখা যায়, স্কুলের আশপাশ পরিষ্কার করা হচ্ছে। সেখানকার শিক্ষকরা জানান অনেক দিন বন্ধ থাকার কারণে অনেক ময়লা আর্বজনা দেখা গেছে সেগুলোও আমরা পরিষ্কার করছি।

শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানেরা বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠান খোলার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকারি নির্দেশনা মেনে পাঠদান অব্যাহত রাখতে সক্ষম হবে বলে আশা করছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.রুহুল আমিন বলেন, উপজেলার ১৬৭ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সেগুলোতে আরও ১৫-২০ দিন আগে থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ চলছে। এছাড়া সরকার ঘোষিত সকল নির্দেশনা বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছি।
এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মু. আনোয়ার আজীম বলেন, আগামী ১২ সেপ্টেম্বর নির্দেশনা মোতাবেক ক্লাসে পাঠদান কার্যক্রম শুরুর সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security