শুক্রবার, মে ৩, ২০২৪

অলিম্পিকে অংশ নিয়ে আলোচনায় ১২ বছরের কিশোরী হেনড জাজা

যা যা মিস করেছেন

১২ বছর বয়সে অলিম্পিকে নাম লিখিয়ে হইচই ফেলে দিয়েছেন হেনড আবদুর রউফ জাজা। সিরিয়ার এই কিশোরীর অলিম্পিকে নাম লেখানোর ঘটনাও বেশ চমকপ্রদ। এশিয়া অঞ্চলে ৪২ বছরের প্রতিযোগী হারিয়ে অলিম্পিকে কোয়ালিফাই করেছেন হেনড জাজা। তবে ভাগ্যে সুপ্রসন্ন ছিল না তার। ৪-০ সেটে হেরে গেছেন অস্ট্রিয়ার ৩৯ বছর বয়সী খেলোয়াড় লিউ জিয়ার কাছে।

৫ বছর বয়সে টেনিস খেলা শুরু করেছেন হেনড জাজা। যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়াতে তাকে পদে পদে বাধা এড়াতে হয়েছে। টুর্নামেন্টে অংশ নিতে পারেননি, খেলার সরঞ্জাম পাননি। অনুশীলনে ব্যাঘাত ঘটেছে। টোকিও অলিম্পিকে হেরে গেছেন হেনড জাজা। তবে তিনি মনে করেন, টোকিও অলিম্পিকে অংশ নেওয়াই তার জন্য বড় অর্জন। তাকে জিততে বলা হয়নি। বলা হয়েছে আনন্দের সঙ্গে খেলতে। এখানে প্রাপ্ত অভিজ্ঞতা তিনি কাজে লাগাবেন পরবর্তী অলিম্পিকের আসরে।

হেনড আবদুর রউফ জাজা টোকিও অলিম্পিকের সর্বকনিষ্ঠ এবং টেবিল টেনিসের অলিম্পিক ইতিহাসে কম বয়সী ক্রীড়াবিদ। তিনি ৫২ বছরের মধ্যে সবচেয়ে ছোট অলিম্পিয়ান। টোকিও অলিম্পিকের সর্বকনিষ্ঠ ক্রীড়াবিদ জাজার জন্ম ২০০৯ সালের ১ জানুয়ারি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security