৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঈদের পর বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ হিসেবে আয়োজিত এই সিরিজ খেলতে ১৬ মে ঢাকায় পা রাখবে লঙ্কানরা।

এই সিরিজে দলের অনেক সিনিয়র খেলোড়দেরই পাচ্ছে না শ্রীলঙ্কা। জানা গিয়েছিল বোর্ডের সাথে বেতন নিয়ে বিবাদের জেরে এই সিরিজে অনেক সিনিয়র খেলোয়াড়েরা আসতে অস্বীকৃতি জানিয়েছে। যদিও লঙ্কান বোর্ড এমন অভিযোগ আমলে নিতে রাজি নয়।

শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় জাতীয় দৈনিককে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, এই সিরিজে তারুণ্য নির্ভর দল পাঠাবে তারা। থাকছেন না বেশিরভাগ সিনিয়র প্লেয়ার। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে দল গুছিয়ে নিতে চায় তারা। যার ফলেই এমন সিদ্ধান্ত।

শ্রীলঙ্কার সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল থেকে বাদ পড়তে পারেন নিয়মিত অধিনায়ক দিমুথ করুণারত্নে। তার পরিবর্তে অধিনায়কত্ব পেতে পারেন কুসাল পেরেরা। সহ অধিনায়ক হবেন কুসাল মেন্ডিস। বাদ পড়তে পারেন অ্যাঞ্জেলো ম্যাথুসে, থিসারা পেরেরা, দিনেশ চন্দিমাল, সুরঙ্গা লাকমাল সহ আরো প্রায় কয়েকজন নিয়মিত খেলোয়াড়।

এই সফরে অভিষেক হতে পারে তরুণ দুই পেসার শিরান ফার্নান্দো ও বিনুরা ফার্নান্দোর। তবে অনেক অনেক অভিজ্ঞ ক্রিকেটাররা বাদ পড়লেও দলে থাকছেন শানাকা, আকিলা ধনঞ্জয়, কুসাল পেরেরা, মেন্ডিসদের মত অভিজ্ঞ খেলোয়াড়। সব মিলে ওয়েস্ট ইন্ডিজের মতো আনকোরা দল না আসলেও বেশ অনভিজ্ঞ দলই লঙ্কানদের।

আগামী ১৬ মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলংকা। ২৩, ২৫ ও ২৮ মে সিরিজের দিবারাত্রির ম্যাচ তিনটি হবে মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা সম্ভাব্য ওয়ানডে একাদশঃ

কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, আভিশকা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ওশাদা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, চামিকা করুনারাত্নে, আসিথা ফার্নান্দো, রমেশ মেন্ডিস এবং আকিলা ধনঞ্জয়।

Share.
Leave A Reply

Exit mobile version