আগের দুইটা ম্যাচে মিডল অর্ডারের ব্যর্থতা ও ফিনিশিংয়ের অভাবে হেরেছিলো কলকাতা নাইট রাইডার্স, এবার চেন্নাই সুপার কিংসের বড় স্কোরের সামনে ধ্বসে পড়েছে দলটির টপ অর্ডার। যে কারণে আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স ঝড় তুললেও হার এড়াতে পারেনি কলকাতা, চেন্নাইয়ের জয় ১৮ রানের।

২২১ রানের বিশাল লক্ষ্য, জয় দিয়ে এবারের আইপিএল শুরু করা কলকাতা হেরেছে পরের দুইটি ম্যাচেই। প্রথম ইনিংসের পরই উঁকি দিচ্ছিলো আরও একটি হারের, সেই সম্ভাবনাকে সঠিক প্রমাণে মোটেও সময় নেয়নি কলকাতা টপ অর্ডার। আরও একবার ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক ইয়ন মরগান, সুবিধা করতে পারেননি সাকিব আল হাসানের বদলি নামা সুনীল নারাইনও।

ফলাফল ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে কলকাতা, আবারও চেন্নাইকে শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিয়েছেন দিপক চাহার। মূলত তার বোলিংয়েই ধ্বসে পড়ে কলকাতার টপ অর্ডার, ৫ উইকেটের ৪ টিই তুলে নেন চাহার। ষষ্ঠ উইকেটে ৮১ রান যোগ করেন দিনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল, ২৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রান করেন কার্তিক।

২২ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল, শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন ৪ ওভারে ৫৮ রান দেওয়া প্যাট কামিন্স। ৩৪ বলে ৪ চার ও ৬ ছয়ে ৬৪ রানে অপরাজিত থাকেন কামিন্স, যদিও তার এই ঝড়ো ইনিংস হার এড়াতে পারেনি কলকাতার। চেন্নাই ম্যাচ জিতে নেয় ১৮ রানের ব্যবধানে, চতুর্থ ম্যাচে টানা তৃতীয় হার নাইটদের।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে চেন্নাই সুপার কিংসকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফাফ ডু প্লেসিস ও ঋতুরাজ গায়কোয়াদ, দুজনে গড়েন ১১৫ রানের জুটি। ৪২ বলে ৬ চার ও ৪ ছয়ে ৬৪ রান করে গায়কোয়াদ ফিরে গেলেও ডু প্লেসিসের ৬০ বলে ৯ চার ও ৬ ছক্কায় ৯৫ রানের অপরাজিত ইনিংসে ২২০ রানের বিশাল সংগ্রহ গড়ে চেন্নাই।

মঈন আলী ১২ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রান করেন, মহেন্দ্র সিং ধোনি ৮ বলে ১৭ ও রাবিন্দ্র জাদেজা ১ বলে ৬ রানে অপরাজিত থাকেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৪ ওভারে ৫৮ রান দিয়ে উইকেট শূন্য থাকেন প্যাট কামিন্স, সুনীল নারাইন ৩৪ রান খরচায় পেয়েছেন ১ উইকেট; বাঁকি ২ উইকেট পেয়েছেন বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংস ২২০/৩ (ঋতুরাজ গায়কোয়াদ ৬৪, ফাফ ডু প্লেসিস ৯৫*, মঈন আলী ২৫, মহেন্দ্র সিং ধোনি ১৭*, রাবিন্দ্র জাদেজা ৬*, আন্দ্রে রাসেল ১/২৭, বরুণ চক্রবর্তী ১/২৭)।

কলকাতা নাইট রাইডার্স ২০২/১০, ১৯.১ ওভার; (দিনেশ কার্তিক ৪০, আন্দ্রে রাসেল ৫৪, প্যাট কামিন্স ৬৪*, দিপক চাহার ৪/২৯, লুঙ্গি এনগিদি ৩/২৮, স্যাম কারান ১/৫৮)।

প্লেয়ার অফ দ্য ম্যাচঃ ফাফ ডু প্লেসিস।

Share.
Leave A Reply

Exit mobile version