শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

ক্ষমতাসীন দলগুলোর অপমানমূলক মন্তব্য যাচাইয়ের হটলাইন চালু করল চীন

যা যা মিস করেছেন

ঐতিহাসিক হিরোদের অভিযুক্ত বা অপমানের জবাবে চীনের সাইবার নিয়ন্ত্রক সংস্থা অপমানমূলক অনলাইন মন্তব্য পর্যবেক্ষণের করার একটি হটলাইন চালু করেছে।

হটলাইনটি আগামী জুলাইয়ে হতে যাওয়া ‘চীনা কমিউনিস্ট পার্টির (সিসিপি) ১০০তম বার্ষিকী’তে তাদের সহযোগী নেটিজেনদের বিরূপ প্রতিবেদন করতে বাধা দেবে। যারা ক্ষমতাসীন দলের ইতিহাসকে ‘বিকৃত’ করে, সরকারের নেতৃত্ব এবং নীতিগুলোকে আক্রমণ করে, জাতীয় বীরকে অপমান করে এবং উন্নত সমাজতান্ত্রিক সংস্কৃতির উৎসাহকে অস্বীকার করে তাদের এই হটলাইনের মাধ্যমে শনাক্ত করা হবে।

চীনে কঠোরভাবে ইন্টারনেট সেন্সর করা হয়। দেশটিতে বেশির ভাগ বিদেশি সোশাল মিডিয়া নেটওয়ার্ক, সার্চ ইঞ্জিন এবং নিউজ আউটলেটগুলো নিষিদ্ধ করা হয়েছে। চলতি বছরের শুরুর দিকে বলা হয়েছিল, যারা চীনের জাতীয় বীর এবং শহীদদের স্মৃতি ‘অবমাননা, কুৎসা ও লঙ্ঘন’ করেছে তাদের তিন বছরের কারাদণ্ড দেওয়া হবে।
প্রসঙ্গত, চীন তথ্যের কঠোর সেন্সরশিপের জন্য বিশ্বব্যাপী সমালোচিত। বিশেষ করে সম্প্রতি করোনভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে তথ্য গোপন করার জন্য পুরো বিশ্বে নিন্দার ঝড় উঠে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security