শনিবার, মে ৪, ২০২৪

বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুন নেত্রকোনার পূর্বধলায় পুড়েছে ১০ দোকান

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে পুড়েছে ভবের বাজারের তেল, কাপড় ও কাঠের দোকানসহ ১০টি দোকান।

শুক্রবার (৯ এপ্রিল) ভোর ৩টার দিকে উপজেলার নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের ভবের বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

জানা যায়, ভবের বাজার সংলগ্ন মেসার্স হাদিস রাইস মিলের বৈদুতিক শর্ট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে তা মিলের পাশে থাকা কাঠের দোকানে লেগে যায়। এরমধ্যেই আগুনের তীব্রতা বেড়ে পাশে থাকা তেল ও কাপড়ের দোকানে বিস্তার লাভ করে। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা চালায়। খবর পেয়ে নেত্রকোণা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

ভবের বাজার কমিটির সভাপতি হাসানুজ্জামান লিটন ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের স্থানীয় সদস্য নজরুল ইসলাম তাদের সাথে কথা বলে জানা যায়, ১০টি দোকানের সব মালামাল পুড়ে গেছে। এ অগ্নিকান্ডে আনুমানিক দেড় কোটি টাকা মূল্যমানের মালামাল ক্ষতি সাধিত হওয়ার আশঙ্কা করছি।

ক্ষয়-ক্ষতি সম্পর্কে নেত্রকোনা ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার কামরুল বলেন, আগুনে ১০টি দোকান ক্ষতিসাধিত হয়েছে। প্রাথমিকভাবে আনুমানিক ২৫-৩০ লক্ষ টাকা মূল্যমানের ক্ষতি সাধিত হয়েছে এবং প্রায় কোটি টাকা মূল্যমানের মালামাল উদ্ধার করতে পেরেছি জানান তিনি।

পূর্বধালার শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বাজার সংলগ্ন রাইস মিলের সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে প্রাথমিকভাবে ধারণা করছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security