বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

কমলগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস পালিত

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ

‘কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক’শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা’’ এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে কমলগঞ্জ বহুমূখী বালিকা উচ্চ বিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা ২টায় কমলগঞ্জ বহুমূখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক আব্দুল মুমিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন।

সহকারী শিক্ষক হাবিবুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পৌর মেয়র মো. জুয়েল আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, ম্যানেজিং কমিটির সদস্য হাসান সরওয়ার চৌধুরী, সাংবাদিক আশরাফ সিদ্দিকী পারভেজ প্রমূখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক আবুল হোসেন, শ্যামল কুমার সিংহ, মো. হাবিবুর রহমান, শিক্ষার্থী সুমাইয়া রহমান, শাশ্বতী সিনহা, প্রতিভা দেবী। এছাড়াও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অপরদিকে সকাল ১১ টায় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান আম্বিয়া কিন্ডার গার্টেন স্কুলে বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়েছে।  স্কুল মিলনায়তনে অধ্যক্ষ মমতা রানী সিনহার সভাপতিত্বে  ও শিক্ষক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা সম্মিলিত শিক্ষক পরিষদের আহবায়ক মবশ্বির আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ সিরাজ। বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত শিক্ষক পরিষদের সদস্য সচিব প্রফেসার সেলিম আহমদ চৌধুরী, আম্বিয়া কে,জি স্কুলের প্রতিষ্ঠাতা মো.সালাহ উদ্দীন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি অসমনজু প্রসাদ রায় চৌধুরী। বক্তব্য রাখেন শিক্ষক সমরেন্দু সেন গুপ্ত বুলবুল ও শিক্ষক আবুল কাসেম।
আলোচনা শেষে একটি র‍্যালি বের করা হয়।
এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্টানে যথাযত ভাবে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ