দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আরিফুল ইসলাম রনক, নওগাঁ প্রতিনিধি:

দেশের যুব সমাজকে সামনের সারিতে এনে গণতান্ত্রিক মূল্যবোধে কার্যকর এবং সমাজে ইতিবাচক পরিবর্তনের ক্ষেত্রে তাদের ভূমিকা আরও শক্তিশালী করার লক্ষ্যে নওগাঁয় তিন দিনের যুব ফোরামের দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ শুরু হয়েছে। ডেমক্রেসিওয়াচের উদ্যোগে ও আস্থা প্রকল্পের আওতায় আয়োজিত এই প্রশিক্ষণে ধামইরহাট উপজেলার যুব ফোরামের সদস্যরা অংশগ্রহণ করছে।

প্রশিক্ষণটি নওগাঁর বেডো ট্রেনিং সেন্টারে ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত চলবে। এতে যুব নেতৃত্বের বিকাশ, সংবেদনশীল ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে তাদের ভূমিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের সঠিক ব্যবহার নিয়ে বিশদ আলোচনা ও প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

আস্থা প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন (এসডিসি)-এর অর্থায়নে এবং ডেমক্রেসিওয়াচের বাস্তবায়নে ২০২৩ সাল থেকে নওগাঁসহ দেশের ১৮টি জেলায় তরুণ ও যুব নারীদের ক্ষমতায়ন এবং মানব সম্পদের উন্নয়নে কাজ করে আসছে। রূপান্তরের কারিগরি সহায়তায় প্রকল্পটি নওগাঁ জেলার বিভিন্ন উপজেলায় কার্যক্রম পরিচালনা করছে। এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নাগরিকদের সক্রিয়ভাবে সম্পৃক্ত করা এবং সামাজিক উন্নয়নে তাদের নেতৃত্ব নিশ্চিত করা।

এই প্রশিক্ষণের মাধ্যমে যুবরা “জাতীয় যুবনীতি ২০১৭” সম্পর্কে সচেতনতা পাবে এবং তা বাস্তবায়নে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে। একইসাথে, সামাজিক যোগাযোগ মাধ্যমের শক্তিশালী ব্যবহার এবং অসাম্প্রদায়িক মানসিকতা বিকাশে যুব নেতৃত্ব আরও দক্ষ হয়ে উঠবে। প্রশিক্ষণে যুবদের মতামত এবং অংশগ্রহণ জাতীয় উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখতে সহায়তা করবে।

প্রশিক্ষণে বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন সিনিয়র ফিল্ড অফিসার রিমা আক্তার। তিনি যুব নেতৃত্বের গুরুত্ব এবং সমাজে তাদের ভূমিকার প্রতি বিশেষ জোর দেন। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন রাজশাহী ক্লাস্টার কো-অর্ডিনেটর এস এম মহিউদ্দিন মঈন, নওগাঁ জেলা কো-অর্ডিনেটর কামাল হোসেন শাহ এবং সিনিয়র ফিল্ড অফিসার আব্দুল মন্নাফ।

এই তিন দিনের কর্মশালা যুব সমাজকে শক্তিশালী নেতৃত্বের ভূমিকা পালনে সহায়ক হবে এবং তাদেরকে একটি উন্নত, অসাম্প্রদায়িক সমাজ গঠনে দিকনির্দেশনা দেবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version