মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

সাবেক এমপি অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিলসহ আরও ২৭ জনের ৯০ হাজার কোটি টাকা পাচারের খোঁজে দুদক

আওয়ামী লীগ সরকারের সাবেক এমপি অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিলসহ আরও ২৭ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও এমপির দেশের বাইরে পাচার করা প্রায় ৯০ হাজার কোটি টাকার খোঁজে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এদের মধ্যে আটজন মন্ত্রী, ছয়জন প্রতিমন্ত্রী এবং ১৫ জন এমপি রয়েছেন। সাবেক এমপি-মন্ত্রীদের অর্থ পাচারের অভিযোগে অনুসন্ধান শুরু হয়েছে। কোন কোন দেশে কার কী পরিমাণ সম্পদ পাচার হয়েছে সেগুলোর খোঁজে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে।

অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিলের বিরুদ্ধেও রয়েছে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ। অবৈধ অর্থে ঢাকার উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৮ নম্বর রোডের ১৫ নম্বরে দুই ইউনিটের সাততলা বাড়ির ১৪টি ফ্ল্যাট ভাড়া দিয়ে অর্থ উপার্জন করছেন। ঢাকার ধানমন্ডি ১১ নম্বর রোডের ৪০ নম্বর বাড়িতে তিনটি ফ্ল্যাট, নেত্রকোনার কেন্দুয়া পৌরসভায় সাউদপাড়ায় রাজকীয় ব্যয়বহুল বাড়ি করেছেন। এ ছাড়া নেত্রকোনা সদরের কাটলী মৌজায় মূল্যবান জায়গা, ময়মনসিংহ সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত এলাকায় বাড়ি। দেশের বাইরে আমেরিকা ও কানাডায় এই দম্পত্তির দুই ছেলে সায়ক ও শুদ্ধের বাড়ি রয়েছে।

এছাড়াও অভিযোগ আছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক বরাদ্দ এবং চেয়ারম্যান নির্বাচিত ভোট চুরি করে প্রার্থী জয়ের জন্য কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন এমপি অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিল। তাছাড়াও নেত্রকোনা জেলা কৃষকলীগের সাবেক সভাপতি কেশব রঞ্জন সরকার এমপি অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিলের বিরুদ্ধে কোটি কোটি টাকা এবং সরকারী প্রকল্পের অর্থ আত্মসাৎ করায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানি সম্পদ মন্ত্রণালয় এবং দুদক বরাবর অভিযোগ করেন। নিম্নে তাঁর অভিযোগপত্র গুলোর অনুলিপি দাখিল করা হলো। সেসময় কর্তৃপক্ষ বিষয় গুলো আমলে নেয়নি। তাছাড়াও নরসিংদী জেলার যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক আলোচিত পাপিয়া কান্ডের মতদাতাও ছিলেন সাবেক এমপি অসীম কুমার উকিলের স্ত্রী অপু উকিল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ