বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বিশৃঙ্খলা সৃষ্টি করতেই  ছাত্রদের দিয়ে বিক্ষোভ, যুবলীগ কর্মির নেতৃত্ব নিয়ে প্রশ্ন

 চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা তোহাখানা নিয়ামতিয়া আলিম মাদ্রাসার বিভিন্ন সমস্যা তুলে ধরে বেশ কিছু দিন থেকে আন্দোলন করছে বৈষম্য  বিরোধী ছাত্র জনতা। অভিযোগের প্রেক্ষিতে সঠিক  সমাধানের আশ্বাস দেন উপজেলা নির্বাহী অফিসার  আফতাবুজ্জামান আলী ইমরান।

কিন্তু গত ২৫ আগস্ট সকালে যুবলীগ  কর্মী পলাশ উদ্দীনের নেতৃত্বে আলিম মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের ব্যবহার করে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে  বিক্ষোভ মিছিল করিয়েছে বলে অভিযোগ ছাত্র- জনতা ও স্থানীয়রা ।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায় , কয়েকটি বিষয়ে মাদ্রাসায় কিছু সমস্যা রয়েছে সমাধানের উদ্দেশ্যে অত্র মাদ্রাসার  ছাত্রসহ  স্থানীয় লোকজন উপজেলা  অফিসারের কাছে অভিযোগ করেন,  তিনি আমাদের আশ্বস্ত করেছেন সকল সমস্যার সমাধান করে দেবেন কিন্তু  গত ২৫ আগস্ট মাদ্রাসার  সমস্যা যাতে সমাধান না হয় এবং অসৎ উদ্দেশ্যে  যুবলীগ কর্মী পলাশ সাধারণ কোমলমতি ছাত্রদের ব্যবহার করে মামুন হুজুরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করিয়েছে ।স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল  দেখে শিক্ষকদের সাথে জরুরী বৈঠকে বসেন সেখানে যুবলীগ কর্মী পলাশ প্রবেশের চেষ্টা করলে তাকে বাধা দেয়া হয়  এক পর্যায়ে তাকে মাদ্রাসা থেকে বের করে দেয় ছাত্র-জনতা  ও স্থানীয়রা  ।

এ বিষয়ে মাওলানা মোঃ মামুনুর রশিদ বলেন,  সিআর ১৪৮/২০২০ ও ১৮৭  / ২০২০ সাক্ষর জালিয়াতি ফৌজদারি  মামলায় জেল থেকে জামিনে  বেড়িয়ে এসে   তোহাখানা নিয়ামতিয়া আলিম  মাদ্রাসার সাময়িকভাবে বরখাস্ত সহসুপার আব্দুল মালেক ও  কেরানি সাইদুর  ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে আওয়ামী লীগের কর্মীর পলাশ নেতৃত্বে ও তার কয়েক জনসহকারী আমার  কমলমতি শিক্ষার্থীদের দিয়ে বিক্ষোভ মিছিল এবং ওসালিন স্লোগান দেয়া হয়েছে, আমি বিশ্বাস করি আমার ছাত্ররা এসব স্লোগান দিতে পারে না তাদেরকে ব্যবহার  করা হয়েছে। গত শাহবাজপুর  ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ইউপি সদস্য প্রার্থী ছিলেন যুবলীগ কর্মী পলাশ তার নির্বাচনের সহযোগিতা না করায় আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে।

তোহাখানা  নিয়তি আলিম মাদ্রাসার বর্তমান ছাত্র শরিফুল ইসলাম জানান , যুবলীগ কর্মীপলাশ আমাদের বিক্ষোভ মিছিলে কিভাবে অনুপ্রবেশ করেছে আমরা ঠিক জানিনা তবে পরে বুঝতে পারে মাদ্রাসা থেকে তাকে বের করে দেয়া হয়েছে ।

তোখানার নিয়ামতি আলিম মাদ্রাসার প্রাক্তন ছাত্র রুবেল হোসেন বলেন, আমরা মাদ্রাসার সমস্যার বিষয়ে সকল ছাত্র-ছাত্রী এক হয়ে আন্দোলন করছি তবে  গত ২৫শে আগস্ট বিক্ষোভ মিছিলের বিষয়ে  আমরা জানতাম না  আমাদের না জানিয়ে  যুবলীগ কর্মী পলাশ বিশৃঙ্খলা  সৃষ্টির উদ্দেশ্যে বিক্ষোভ মিছিলটি করেছে  এটি দুঃখজনক।

সাবেক সেনা সদস্য  শহিদুল ইসলাম বলেন, আমরা চাই সমস্যার সমাধান উপজেলা নির্বাহী অফিসার আমাদের আশ্বস্ত করেছেন সমস্যা সমাধান করে দিবেন কিন্তু  পূর্বে যুবলীগ কর্মী  পলাশীর নেতৃত্বে দিয়ে বিক্ষোভ মিছিল হয়েছে। এটা একটি বিশৃঙ্খলার অংশ। পলাশকে এখানে ডাকা হয়নি তিনি নিজে  এসে এসব কাজ করেছে । ছাত্রদের আন্দোলনে যুবলীগ কর্মী পলাশ নেতৃত্ব দিবে কেন?

শাহবাজপুর ইউনিয়নের ওয়ার্ড  বিএনপির সাবেক সমাধান সম্পাদক…বিসু বলেন,যুবলীগ কর্মী পলাশ কে মাদ্রাসায় দেখে আমরা আতঙ্কিত হয়ে পড়ি  যে সে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিচ্ছে কেন, তাকে কে ডাকলো সে কিভাবে আসলো এটা নিয়ে অনেক প্রশ্ন। বিক্ষোভ শেষে মাদ্রাসা প্রবেশ করতে চাইলে তাকে আর ভিতরে ঢুকতে দেয়া হয়নি।

আওয়ামী লীগ কর্মী পলাশ বলেন,  আমি ছাত্রদের আন্দোলনে গিয়ছিলাম তবে নেতৃত্ব দিতে নয় তবে  ছাত্ররা বের করেনি, অন্য কেউ বের করেছে। আমি আওয়ামী লীগ ও যুব লীগর কোন কর্মি না।

তোহাখানা মাদ্রাসার কেরানি  সাইদুর রহমান মোবাইলে কথা বলতে রাজি হয়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ