কটিয়াদী(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের সবগুলো উপজেলায় ত্রাণ তৎপরতায় অভূতপূর্ব জাগরণ দেখা গিয়েছে। ফেনি, কুমিল্লা, নোয়াখালী, লক্ষীপুর ইত্যাদী অঞ্চলে বন্যায় মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

এসব অঞ্চলের মানুষের পাশে দাঁড়াতে কিশোরগঞ্জের মানুষ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। জোলা শহর থেকে শুরু করে সবগুলো উপজেলা সদর থেকে অজপাড়াগাঁয়ে সহায়তা সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে। দেশের জন্য, মানুষের জন্য এই অভূতপূর্ব ভালোবাসা ঐক্যের বন্ধন দৃঢ় করবে বলেই অভিমত সচেতন মহলের।

কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় খোঁজ নিয়ে জানা যায়, সমাজিক সংগঠন, ধর্মীয় রাজনৈতিক বিভিন্ন সংগঠন, শিক্ষার্থী সহ সাধারণ মানুষ যে যেভাবেই পারছেন ত্রাণ সংগ্রহ করে তা দুর্গত এলাকায় পাঠাচ্ছেন৷ প্রতিদিন কোন না কোন এলাকা থেকে ত্রাণবাহী গাড়ি যাচ্ছে ক্ষতিগ্রস্ত এলাকায়।

সরেজমিনে দেখা যায়, কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নে খাবার সামগ্রী, ঔষধ, শুকনো খাবার, শিশুদের খাবার সহ বিভিন্ন রকমের জিনিসপত্র সংগ্রহ করা হচ্ছে৷ এলাকার স্বেচ্ছাসেবী যুবকরা এর নেতৃত্বে। নগদ অর্থ সংগ্রহ করে তা দিয়ে কেনাকাটা করে প্যাকেট করা হচ্ছিল৷ গতকাল রবিবার দিবাগত রাতেই এসব ত্রাণ নিয়ে ট্রাকে করে পৌঁছে যায় দুর্গত এলাকায়।

ত্রাণ তৎপরতায় যুক্ত ফজলুর রহমান ও শফিকুল ইসলাম দ্যা মেইল বিডি কে  বলেন,’
মানুষকে সেবা করা ইবাদতের অংশ৷ সবসময়ই এই সুযোগ আসেনা৷ আমরা গ্রাম থেকে বিভিন্ন মানুষের থেকে সহায়তা সংগ্রহ করেছি৷ কেউ টাকা কেউবা খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন৷ এগুলো নিয়ে আমরা ১০ সদস্যের স্বেচ্ছাসেবক টিম ট্রাকে করে রওনা হয়েছি৷’

Share.
Leave A Reply

Exit mobile version