লিমন সরকার (ঠাকুরগাঁও) জেলা প্রতিনিধি ঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে নওডাঙ্গা রেডিয়েন্ট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে অফিস সহায়ক ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ দেওয়াসহ নানা অনিয়মের বিচার দাবী করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বিদ্যালয়য়ের দাতা সদস্য, অভিভাবক ও প্রতিষ্ঠাতা সহ এলাকার সাধারণ মানুষ।

রবিবার দুপুরে বিদ্যালয়ের প্রাঙ্গনে মিছিল শেষে বিদ্যালয়ের সামনে এক ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আকিম উদ্দিন, বিদ্যালয়ের দাতা সদস্য আলাউদ্দিন, স্থানীয় অভিভাবক আজহার আলী, কুরবান আলী, সহিরুদ্দিন, মান্নান চৌধুরী, কাউসার আলী, আবুল কালাম আজাদ সহ আরো অনেকে।

বক্তারা বলেন, নওডাঙ্গা রেডিয়েন্ট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ অবসরে যাওয়ার আগে নিয়ম নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে ম্যনেজিং কমিটি গঠন করে মোটা অংকের অর্থের বিনিময়ে ঐ ম্যানেজিং কমিটির সভাপতির সাথে যোগসাজশ করে গোপনে বিদ্যালয়টির অফিস সহায়ক ও পরিচ্ছন্নতাকর্মী পদে নিয়োগ প্রদান করেছেন।

এছাড়াও প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ অবসরে যাওয়ার সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককেও দায়িত্ব বুঝে দেননি। বিদ্যালয়ের রিজার্ভ ফান্ডের টাকা তুলে নিয়ে একাউন্ট শূন্য করে গেছেন।

অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি যোগ সাজস করে বিদ্যালয়টিকে দুনীতির আখড়ায় পরিণত করেন। তাদের দূনীতির বিচার ও অবৈধ ভাবে নিয়োগ করা কর্মচারীদের নিয়োগ বাতিল করার দাবি জানান।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, আগের প্রধান শিক্ষক তাকে স্কুলের সব কাগজ পত্র বুঝে দেননি। গড়মিলতো আছেই। সব কাগজপত্র পেলে হয়ত বুঝা যাবে।

Share.
Leave A Reply

Exit mobile version