তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধিঃ

মৌলভীবাজারের জুড়ীর তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের খন্ডকালীন শিক্ষক জাকারিয়া মাসুদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা,বানোয়াট প্রোপাগান্ডা ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

শনিবার বীর মুক্তিযোদ্ধা এম এ মুমিত আসুক চত্বরে মানববন্ধনে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা দাবি করেন,তাদের গনিত বিষয়ের খন্ডকালীন প্রভাষক জাকারিয়া মাসুদকে হেয় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূকশিমইল স্কুল এন্ড কলেজের প্রভাষক জহিরুল ইসলাম সরকার পোস্ট করেন।

সেখানে জাকারিয়া মাসুদকে অতিরিক্ত টাকা,অগ্রিম টাকা নিয়ে প্রাইভেট পড়তে ছাত্রদের বাধ্য করার কথা বলা হয়।এরপর থেকে জুড়ী কলেজের বিজ্ঞানের শিক্ষার্থীরা বিভিন্ন ভাবে প্রতিবাদ করে আসছেন। শিক্ষার্থীদের অভিযোগ,জহিরুল ইসলাম সরকার ও প্রাইভেট পড়ান এবং একটি কোচিং সেন্টার খুলেছিলেন।

সেই থেকে জাকারিয়া মাসুদের সাথে তার দ্বন্দের জেরে তাকে হেয় করতে এ রকম কথা বার্তা লিখেছেন। শিক্ষার্থীদের পক্ষে এ সময় বক্তব্য রাখেন জুড়ী সরকারি কলেজের ২০২২-২০২৪ সেশনের বিজ্ঞানের ছাত্র মোস্তাফিজুর রহমান,শাওন দাস,তমা আক্তার,কাওসার আহমদ,মাছুমা আক্তার প্রমুখ।

এ সময় তারা তাদের শিক্ষককে কলেজে পুনরায় শিক্ষক হিসেবে নিয়োগ দিতে সংশিষ্টদের প্রতি আহবান জানান। এবং দোষী শিক্ষক জহিরুল ইসলাম সরকার ক্ষমা না চাইলে পরবর্তীতে আবারও আন্দোলনের হুমকি প্রদান করেন।

এ বিষয়ে ভূকশিমইল স্কুল এন্ড কলেজের প্রভাষক জহিরুল ইসলাম সরকার বলেন,সরকারি নীতিমালা অনুযায়ী নিজ কলেজের শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো যায় না।জাকারিয়া মাসুদ বই চুক্তির বিনিময়ে প্রাইভেট পড়ান।আমি একজন শিক্ষক,সচেতন নাগরিক হিসেবে বিষয়টি তুলে ধরেছি।

Share.
Leave A Reply

Exit mobile version