রুহুল আমিন (গাজীপুর জেলা প্রতিনিধি)

গাজীপুর জেলার সকল উপজেলায় ৫ আগস্ট(সোমবার) দুপুরে থেকে শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও পতনে সড়ক-মহাসড়ক ও পাড়া-মহল্লায় লাখ লাখ জনতা আনন্দ উল্লাস করেছেন।

সরেজমিনে দেখা গেছে ও স্থানীয়রা জানায়- শেখ হাসিনার পদত্যাগের খবরে পাড়া মহল্লা থেকে বেরিয়ে আসে লাখ লাখ জনতা। পরে সড়ক-মহাসড়কে জড়ো হয়ে উল্লাস ও আনন্দ মিছিল করছে বিভিন্ন বয়সের লাখ লাখ মানুষ।

গাজীপুরের জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা,মেম্বারবাড়ি,বাঘের বাজার,মাওনা, টঙ্গী,কালিয়াকৈর, শ্রীপুর, কালীগঞ্জ ও কাপাসিয়াসহ পুরো গাজীপুরেই বইছে আনন্দের বন্যা।

এদিকে গাজীপুরে স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীদের দলীয় কার্যালয় ভাঙচুর এবং বিভিন্ন পোস্টার ব্যানার ছিড়ে সেগুলোতে আগুন দিচ্ছে সাধারণ জনতা। সাধারণ মানুষের মুখে মুখে নতুন করে দেশ স্বাধীনতা পেয়েছে।এমন আনন্দ উল্লাস বর্তমান প্রজন্মের কেউই আগে দেখেনি।আনন্দে অনেক জনতাকে কান্না করতে ও দেখা গেছে।

বাঘের বাজার এলাকার বাসিন্দা জুয়েল রানা বলেন- আজ জালিম শেখ হাসিনা সরকারের পদত্যাগের ফলে নতুন করে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আমরা সাধারণ মানুষ আজ মুক্তি পেয়েছি।

জসিম নামের এক ব্যক্তি বলেন-জীবনে এমন আনন্দিত হইনি। দেশের মানুষ অপেক্ষায় ছিল কবে এ সরকারের পতন হবে। আজ সেই অপেক্ষার অবসান ঘটল। তবে আমাদের চাওয়া দেশে আগামীতে যে সরকার আসুক তারা যেন আজকের দিনের কথা স্মরণে রাখে।

Share.
Leave A Reply

Exit mobile version