জেলা প্রতিনিধি, নড়াইল:

নড়াইলে ‘আবাবিল সমাজকল্যাণ সংস্থা’ নামে একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (১৫ জুলাই) এ বৃক্ষরোপণ কর্মসূচি শেষ হয়েছে যা গত মঙ্গলবার (৯ জুলাই) থেকে শুরু হয়।

জানা গেছে, নড়াইলের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আবাবিল সমাজকল্যাণ সংস্থা’ এর পক্ষ থেকে জেলার বিভিন্ন ইউনিয়নের কওমি মাদরাসায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। সংগঠন টির প্রতিষ্ঠাতা পরিচালক শেখ আয়াতুল্লাহ এবং প্রতিষ্ঠাতা নূর ইসলাম মোল্যা নুরুউল্লাহর নেতৃত্বে নড়াইল জেলার বিভিন্ন ইউনিয়নের কওমি মাদরাসায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। এর মধ্যে নড়াইল সদরের বিভিন্ন কওমি মাদরাসা, মসজিদসহ বিভিন্ন স্থানে মোট ২৪০ টি গাছ রোপন করে সংগঠনটি। বৃক্ষরোপণ কর্মসূচিতে ১২০টি আম গাছ ও ১২০ টি পেয়ারা গাছের চারা রোপণ করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ আয়াতুল্লাহ বলেন, বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালে প্রতিদিন সকাল থেকে সংগঠনের স্বেচ্ছাসেবীরা প্রতিটি মাদরাসায় গিয়ে একটি আম ও একটি পেয়ারা গাছের চারা রোপণ করার মধ্যে দিয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি সম্পন্ন করেন। এগুলা পরিচালনা করেছেন আবাবিল সমাজকল্যাণ সংস্থার সদস্য রাবেয়া বসরিন মাহি এবং মুহাম্মদ মোস্তাক হুসাইন। এছাড়া আমাদের সেচ্ছাসেবী সংগঠনটি বিভিন্ন সময়ে নানা ধারনের সেবামূলক কাজ করে থাকে।

উল্লেখ্য, ‘আবাবিল সমাজকল্যাণ সংস্থা’ নামের সেচ্ছাসেবী সংগঠনটি ২০২৩ সালের ২৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৮ হাজার। সংগঠনটি বৃক্ষ রোপণ, অসহায় পরিবার কে টিউবওয়েল স্থাপন, অর্থ দিয়ে পাশে দাড়ানো, শিক্ষার্থীদের বই কিনে দেওয়া ,এতিমদের দায়িত্ব নেওয়া, মাদরাসা ও মসজিদে সিমেন্ট প্রদানসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে আসছে।

Share.
Leave A Reply

Exit mobile version