ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের নলবুনিয়া এলাকার অসহায় এক ব্যক্তির রেকর্ডীয় জমি চাষ করতে গিয়ে বাধার মুখোমুখি হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই ব্যক্তির নাম ফিরোজ আলম খান। ওই এলাকার মৃত আবদুল মজিদ হাওলাদারের ছেলে আব্দুর রহমান তার জমি চাষে বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেছেন।

এ ঘটনায় গত ১০ জুলাই ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ফিরোজ আলম ।

লিখিত অভিযোগ থেকে জানা যায়,২০২৩ সালের ২৫ আগস্ট সন্ধ্যা ৭ টার দিকে ফিরোজ আলমের ভোগ দখলীয় রেকর্ডীয় জমি জোরপূর্বক পাওয়ার টিলার নিয়া চাষ করছেন আব্দুর রহমান । খবর পেয়ে জমি চাষ করতে বাধা দেন ফিরোজ । এসময় তাকে তাদের হাতে থাকা দাও ও রামদা নিয়ে মারতে আসে। তাদেরকে আসতে দেখেই পাশে থাকা শাহজাহান মল্লিকের ঘরে ডুকে প্রান বাঁচান তিনি এবং সরকারি জরুরি সেবা ৯৯৯ ফোন দেন ।

এর আগে গত ২০২৩ সালের ১ নভেম্বর পুলিশ সুপারের কার্যালয় একটি আবেদন করেন। পরবর্তীতে মোল্লার হাট পুলিশ তদন্ত কেন্দ্রের এস.আই ফিরোজ আলম খান সরজমিন তদন্ত করে এবং সত্যতা যাচাই করে। এস.আই ফিরোজ আলম খান বিবাদীদের মুচলেকা রেখে মিমাংসা করে দেন। বর্তমানে আবার নতুন করে তার সমস্ত রেকর্ডীয় সম্পত্তি জবর-দখল করার পায়তারা করতেছে। তাকে জীবনাশের হুমকি দেয় এমনকি হাট-বাজারে যেতে দেয়না। রাস্তা ঘাটে তাকে দেখলে অকথ্য ভাষায় গালি-গালাজ করে মারধর করার চেষ্টা চালায়।

ফিরোজ আলম খান বলেন, ‘আমার রেকর্ডীয় জমি চাষ করতে পারছি না। আমাকে ও আমার সন্তানদের জমি চাষাবাদ করতে মাঠে নামতে দিচ্ছেন না তারা। আমি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার প্রার্থনা করছি।আমার কাগজে জমি না থাকলে সেখানে যাবো না।

অভিযোগের বিষয়ে আব্দুর রহমানকে একাধিকবার ফোন দিলে রিসিভ না করায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহিতুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিষয়ে অভিযোগ দিয়েছেন। বিষয়টি খোঁজ নেওয়া হবে।

Share.
Leave A Reply

Exit mobile version