সোয়াইব আলী, জবি প্রতিনিধি:

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে এবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কর্মকর্তা, কর্মচারী ও সহায়ক কর্মচারীরা। এসময় তারা দাবি না মানলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ঘেরাও করার হুমকি দেন।

রবিবার (১৪ ই জুলাই )সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। এসময় পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে তারা মূল ফটকের সামনে সদরঘাটগামী রাস্তা অবরোধ করেন। দুপুর ১২ টার দিকে তারা সড়ক ছাড়েন।

এসময় কর্মচারী সমিতির সভাপতি জামাল হোসাইন বলেন, আমাদের এই আন্দোলন সরকার বা প্রশাসনের বিরুদ্ধে নয়। আমাদের আন্দোলন কুচক্রি মহলের বিরুদ্ধে। প্রত্যয় স্কিম বাতিল না হলে আমরা কেউই কর্মক্ষেত্রে ফিরবো না।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান বলেন, পেনশন আমাদের অধিকার। আমাদের সেই অধিকারে থাবা দেয়া হয়েছে। আমাদের সাথে অন্যায় করা হচ্ছে। আমরা এই ধরনের কাজ যৌক্তিক সিদ্ধান্ত মানি না।

কর্মকর্তা সমিতির সভাপতি আব্দুল কাদের ওরফে কাজী মনির বলেন, প্রত্যয় স্কিমের নামে বিশ্ববিদ্যালয় গুলোতে নাজেহাল ও হয়রানি করা হচ্ছে। আমাদের দাবি কোন অযৌক্তিক দাবি নয়। আমরা দেখেছি গতকাল আলোচনার নামে প্রহসন সৃষ্টি হয়েছে।

আমাদের অধিকার আদায়ে প্রয়োজনে মহাসমাবেশ ডাক দিবো। শিক্ষকদের বুঝ দেয়া হয়েছে, তারা ক্লাসে ফিরলেও আমরা ফিরবো না। প্রয়োজনে ইউজিসি ঘেরাও করবো আমরা।

উল্লেখ্য, এসময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাস্তা অবরোধ করার কারণে সদরঘাটগামী সড়কে যানচলাচল স্থবির হয়ে পড়ে এবং তীব্র যানজট সৃষ্টি হয়।

Share.
Leave A Reply

Exit mobile version