মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ঝালকাঠিতে রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা দিলো ব্র্যাক

যা যা মিস করেছেন

ঝালকাঠিতে৷ ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

গত সোমবার (৪ জুন) জেলার নলছিটি উপজেলা ও কাঁঠালিয়া উপজেলায় এ সহয়তা প্রদান করা হয়।

নলছিটির ব্র‍্যাক শাখা অফিসে সহয়তা প্রদানকালে উপস্থিত ছিলেন নলছিটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নজরুল ইসলাম। ব্র‍্যাক জেলা সমন্বয়ক রিসান রেজা মোঃ সাহেদের নেতৃেত্ব এলাকা ব্যবস্থাপক মোঃআসাদুজ্জামানসহ শাখা ব্যবস্থাপক ও শাখা হিসাব কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নলছিটি উপজেলার মোট ১৬০ জন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ২ হাজার টাকা করে মোট ৩ লাখ ২০ হাজার টাকা বিতরন করা হয়। পাশাপাশি ব্র‍্যাকের উপজেলা ভভিত্তিক কন্টিনজেন্সি ফান্ড থেকে ৯১ টি পরিবারকে প্রায় ১০ লাখ টাকার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

একই দিনে কাঠালিয়া উপজেলায় ৮০ টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ ২ হাজার টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়াও উপজেলায় রিমালে ক্ষতিগ্রস্ত আল্ট্রা পুওর গ্র‍্যাজুয়েশন কর্মসূচির ১৮ জন সদস্যদের মাঝে ল্যাট্রিন সংস্কারের জন্য ২ হাজার টাকা করে মোট ৩৬ হাজার টাকা বিতরণ করা হয়। এর পাশাপাশি উপিজেলার কন্টিনজেন্সি ফান্ড থেকে ক্ষতিগ্রস্ত ৯৯ টি পরিবারের মাঝে ১ লাখ টাকার খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, লবন ও আলুর প্যাকেজ বিতরন করা হয়।

আল্ট্রা পুওর গ্র‍্যাজুয়েশন কর্মসূচির সদস্যদের ল্যাট্রিন সংস্কারের সহায়তার অর্থসহ সব মিলিয়ে জেলায় মোট ৫৮৮ টি পরিবারের মাঝে ১১ লাখ ৭৬ হাজার টাকা প্রদান করা হয় এবং প্রায় ৪ লাখ টাকার কন্টিনজেন্সি ফান্ডের মাধ্যমে জেলায় ৩৯১ টি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security