বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

নূতন বাজার দাখিল মাদ্রাসার শিক্ষক মশহুদ আহমদকে অবসরজনিত বিদায় সংবর্ধনা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের ছাতক উপজেলার ধারণ নূতন বাজার দাখিল মাদ্রাসার শিক্ষক হাফিজ কাজী মশহুদ আহমদের অবসর গ্রহণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১ জুন)  দুপুরে নূতন বাজার দাখিল মাদ্রাসার হল রুমে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য  মহিবুর রহমান মানিক।
প্রধান অতিথি’র বক্তব্য এ এমপি মানিক বলেন, আজকে যার বিদায় সংর্ধনায় এসেছি তিনি এ মাদ্রাসার একজন অত্যন্ত সুনামধন্য শিক্ষক। তিনি আমার ভাই হন।  আমার বলে শ্রসংসা করছি না তিনি আসলেই একজন ভাল মানুষ।  মশহুদ আহমদ নিজের কাজের জন্য আমাকে তার ব্যক্তিগত কাজের তেমন কিছু বলেন নি তিনি শুধু মাদ্রাসার উন্নয়নের জন্য যেতেন। উনার সন্তানরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে দেশে এবং বিদেশে কাজ করছে।  উনি হয়তো এখন অবসরে যাচ্ছেন কিন্তু উনি এই এলাকার সন্তান।  আশা করি উনি এখনও সুবিধা জনক সময়ে মাদ্রাসার জন্য কাজ করবেন।
আপনারারা যেহেতু আলীম পর্যায়ে এই মাদ্রাসাকে উন্নতি করতে চান সে জন্য সচিব বরাবর একটি আবেদন দেন আমি সেটি দেখবও।  সরকারের যদি কোনও জটিলতা না থাকে তা হলে আমি এটি দ্রুত সময়ের মধ্যে পাশ করিয়ে নিয়ে আসবও। আপনাদের ভবনের কাজ শুরু হয়ে গেছে কেন দেরি হচ্ছে আমি এ ব্যপারে আগামীকালকেই খোঁজ খবর নিবও।
আপনারা আমাকে ভোট দিয়ে বার বার নির্বাচিত করেছেন আমি এর প্রতিদান সময় সময় দেয়ার চেষ্টা করেছি। এই এলাকার যত অসমাপ্ত কাজ রয়েছে সব কাজ যাতে দ্রুত সময়ের মধ্যে শেষ হয় সে লক্ষ্য নিয়েই আমি কাজ করছি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাতক উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম  কিরণ।
এ ছাড়াও বক্তব্য রাখেন ছাতক উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান কাজী মাও.আব্দুস সামাদ, উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল হোসেন, অ্যাভোকেট শামসুর রহমান, মাওলানা মাহবুবুর রহমান তাজুল প্রমুখ।
এ সময় শিক্ষক হাফিজ কাজী মশহুদ আহমদ শিক্ষার্থীদের উদ্দেশ্য উপদেশ মূলক বক্তব্য রাখেন,  তিনি বলেন তোমরা আমার প্রাণ প্রিয় ছাত্র। আমি সব সময় চেষ্টা করেছি তোমাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে।  আমি আগামীকালকে কি পড়াবও সেটা রাতেই চিন্তা করে রাখতাম।  তোমাদের কাছে আমার একটাই দাবি এবং অনুরোধ তোমরা সুনাগরিক হয়ে এ মাদ্রাসা থেকে বের হবে একই সাথে দেশের কল্যাণে নিজেকে নিয়োজিত করবে।
মাদ্রাসার শিক্ষক ইমাদ উদ্দিন সঞ্চালনায় ও মাদ্রাসার গভনিং বডির সভাপতি আরশ আলী খান ভাসান সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আবু তৈয়ব মোহাম্মদ শামসুন নূর।
এ সময় মাদ্রাসার শিক্ষক, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শিক্ষার্থী বৃন্দ উপস্হিত ছিলেন।

পরে মাদ্রাসার ২০২৪ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security